biswadip karmakar

Abstract

3  

biswadip karmakar

Abstract

কারীগর

কারীগর

1 min
1.4K


লেখনীর শরীরের যে রক্ত,

যেটা আঁচড় মারে সাদা পাতায়...

আর সৃষ্টি করে নিত্য নতুন ক্ষতের।

খ্যাতি পায় শুধু সেই ক্ষতের দাগ গুলো,

আর সৃষ্টিকর্তার ভাবনারা।


এখন টেবিলের পাশে অবহেলায় পড়ে থাকা

অবশিষ্ট কিছু সাদা পাতা,আর রক্ত শুন্য লেখনী;

যাদের হয়তো সৃষ্টিকর্তা ছাড়া আর কেউ চেনে না....

আর মনে রাখা প্রয়োজনও মনে করেনা।

ওরা অনেকটা তাজমহলের কারীগরের মতো,

যাদের শরীরের রক্তঘামে গড়া কঠোর পরিশ্রম

দেখা গেলেও তার কৃতিত্বের ভাগীদার মালিক শ্রেণীর জন্যে গচ্ছিত সর্বদা।


Rate this content
Log in