Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manik Goswami

Romance Others

2  

Manik Goswami

Romance Others

বাঁশরী

বাঁশরী

1 min
120



মোহন বাঁশরী বাজলে দূরে রাধা কি না এসে পারে,

মধুর মুরতি ধরি এ বাঁশরী ডাক দিয়ে গেছে তারে ।

এ বাঁশি নিছক সুরে ভরা নয়

মনেতে সদাই দোলা দিয়ে যায়

হাসিটি ভুলিয়ে কাঁদাতে পারে এ

কান্না ভুলিয়ে হাসিয়ে ।


মনের দুয়ারে বন্ধ রেখে কাটিয়েছে কত কালে,

সুখ বিনা দুখ চিরকাল কি লেখা আছে পোড়া ভালে ।

স্বপ্ন যতেক মিথ্যা হয়ে

গুনবে কি দিন শুধুই শুয়ে

নতুন আলোয় দেবে না জ্বালায়ে

আশারে দেবে কি ভাসায়ে ।


যখনই দূরে বাজলো বাঁশি মমতা জড়ানো সুরে,

হিয়াতে জাগালো স্নিগ্ধ পরশ দূর পথ ঘুরে ঘুরে । 

নিদারুন যত জ্বালা ভুলে গিয়ে

দুঃখ বেদনা সব সয়ে নিয়ে

হাসি হাসি মুখে নেচে নেচে গেয়ে

খুশি দিলো তারে মাতায়ে ।

কতটা শক্তি ধরে এ বাঁশরী, মান অভিমানে ভাঙায়ে

এনে দিতে পারে নতুন জীবন, আনন্দ ধারা সাজায়ে ।


Rate this content
Log in

Similar bengali poem from Romance