Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Moitreyee Ghosh

Classics

3  

Moitreyee Ghosh

Classics

অত্যাচার

অত্যাচার

1 min
624


গরুর গলায় একটা ঘষ্টানি দাগ আছে

লক্ষ করে দেখো,

দিনের পর দিন এইভাবেই মালিকানার 

ছাপ এঁকে দেয় তার প্রভু,

মেয়েরা সাধ করে পায়ে মল পড়ে

বোঝেনা ঐ ঝমঝম আওয়াজ, 

তাকে নির্দিষ্ট জায়গায় বেঁধে রাখার

সতর্ক বার্তা,

জীবনের প্রতিটি পদক্ষেপে সম্মুখীন

হতে হয় যন্ত্রণার,

কিন্তু আশ্চর্যের কথা এই যে, 

আমরা খেয়ালই করিনা ও সবই আসলে

সুকৌশলী অত্যাচার।


Rate this content
Log in

Similar bengali poem from Classics