Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Purnabrata kobita ghor

Inspirational

4  

Purnabrata kobita ghor

Inspirational

অপেক্ষায় তোর জন্য

অপেক্ষায় তোর জন্য

1 min
356



ছেলে আমার পাশের ঘরে 

আসে না তো আর ,

ছেলে আমার পাশের ঘরে 

বেঁধেছে সংসার ।

একি সাথে থাকি মোরা 

তবুও কত দূরে, 

আমার কথা কভু যে তার 

পরে নাকো মনে ।

ঘরের মাঝের দরজা খানায় 

শক্ত আগল আঁটা ,

তবুও তার গলার স্বরে 

ভুলি মনের ব্যথা ।

চেয়ে থাকি আগল দেওয়া 

দরজা খানার দিকে, 

তারি সাথে হারায় যে মন 

সুদূর ওই অতীতে ।

ওই দরজা খুলে আসতো খোকা 

স্কুল ছুটির পর ,

দৌড়ে এসে পড়তো আমার 

বুকের ই উপরে । 

আলতো হাতে জড়িয়ে ধরে 

বলতো ডেকে মা ,

খিদে আমার পেয়েছে বড়ো 

কিছু দাওনা ।

নিজের হাতে খায়িয়ে দিতাম 

টেনে নিয়ে কোলে ,

আজকে খোকা হয়েছে বড়ো 

তাই সবি গেছে ভুলে ।

একলা কাটে দিন যে আমার 

একলা আমি আজও ,

এই বদ্ধ ঘরে জীবন আমার 

রয়েছে আবদ্ধ ।

এই ঘরেতে ই ছিল আমার 

সোনার সংসার ,

ছড়িয়ে আছে চারিদিকে 

কত স্মৃতির ভার ।

আজও যে পাই শুনতে আমি 

খোকা তোর ই ডাক ,

দু হাত তুলে আসলি ছুটে 

দিলি গলায় ঝাঁপ ।

হয়তো দূরে চলে গেছি 

সবার থেকে দূরে ,

ভুলিনি তাও খোকা তোরে 

তাইতো আসি ফিরে ।

এই বন্ধ দরজা ই স্বর্গ আমার 

তা হোকনা পাশের ঘর ,

তোকে দেখেই ভরে আমার 

হৃদয়ে ও অন্তর ।

ধন্য আমার জীবন আজি 

ধন্য মানুষ জন্ম

পরের জন্মেও থাকবো আমি 

অপেক্ষায় তোর জন্য । 




Rate this content
Log in

Similar bengali poem from Inspirational