Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy

5.0  

Nityananda Banerjee

Classics Fantasy

অনন্ত প্রতীক্ষা

অনন্ত প্রতীক্ষা

1 min
515


কখন থেকে রয়েছি বসে তীরে ;

আসবে তুমি বসবে আমার পাশে,

শেষ খেয়াটিও মিশে যায় নদীনীরে ;

দিনের শেষে সন্ধ্যা এসে হাসে ।

চির সবুজে মেঘ মল্লিকা ফুলে ;

গুনগুনিয়ে গান করে শত অলি,

স্নিগ্ধ সমীর চামর দোলায় কূলে ;

রয়ে যাই আমি অপেক্ষার অঞ্জলী ।

ধার নিয়েছি বেলা অবেলার কাছে ;

কিছুটা সময় অন্তত তুমি রবে,

সন্ধ্যাপ্রদীপ ওই জ্বলে যায় পাছে ;

তোমার এবার সময় কখন হবে ।

ওই দেখ চাঁদ উঠেছে প্রথম একা ;

গোধূলি শেষে সাঁঝের বাতি দিয়ে,

এখনো তোমার পেলাম নাকো দেখা ;

কিইবা হবে এত অপেক্ষা নিয়ে ।

নামিয়ে দিয়েছি কাঁধের সকল বোঝা ;

সেজেছি নিজে ফুল চন্দন সৌরভে ,

ছেড়েছি সময়ে নতুন করে খোঁজা;

তোমার এবার সময় কখন হবে !



Rate this content
Log in

Similar bengali poem from Classics