Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Chiranjit Saha

Classics

4.5  

Chiranjit Saha

Classics

বন্ধন

বন্ধন

1 min
759


চিলেকোঠাতে মিলল চিঠি, হলদে হওয়া একটা খাম

, ধূসর স্মৃতি প্রাপক-প্রেরক, দুর্গা-অপু তাদের নাম ;

মনের কাঠাম বড্ড ছোটো , টুকরো করি সমাজ তাই ,

জন্মভিটে বেচতে রাজি , ফ্ল্যাটবাড়িটা সাজিয়ে যাই ।

" জাস্ট স্মাইলি , স্মল ফ্যামলি " , বাজার ভরায় বন্ধ্যা পিল ,

বাঁধলো জনসংখ্যা বেড়ি , উন্নয়নের খুললো খিল ;


সংজ্ঞা পড়ে বোনকে চিনি , বইয়ের পাতায় বন্দি ভাই

ফেসবুক-ফ্রেন্ড হাজার ছুঁলো , একলা তবু চিতার ছাই ।

অল্প আঁচে চলুন সেঁকি , সম্পর্কে শৈত্য আজ ,

যমুনা আসুক মোদের ঘরে , পুষ্প ঝরাক মৃত্যুরাজ ।

দিন বদলের গানটা গাঁথি,যৌথ একান্নে আবার ,

মিঠাই হাতে আসছে জগা , আঁকছে সুভা সিংহদ্বার ॥


Rate this content
Log in