Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Chiranjit Saha

Classics

3  

Chiranjit Saha

Classics

দুর্গা

দুর্গা

1 min
607


শেষ স্টেশনের শেষ বেঞ্চে ঝরা বকুলের নতুন দেশ,

গোলাপ হেথায় পাপড়ি ঝরায়,ক্যাকটাসেরা হাসছে বেশ ।

গান ভুলেছে হলুদ পাখি,নীলাঞ্জনা নিরুদ্দেশ,

নেমেসিস মেশে ধমনিস্রোতে,রাজশ্রী আজ খুলছে বেশ ।


সিয়াচেনে সৈন্য মরে,পিঁপড়ের ডিম আমলাশোল,

মগ্ন তখন দশভূজা,ম্যাডক্সে তো ঢাকের বোল ,

পাড় গড়নে বিরক্ত ঢেউ,বিষ মিশেছে সবুজ ঘাসে ,

বৃষ্টি হয়ে ঝিন্টি ঝরে,আপনার ঐ ভূকৈলাসে?



চোখটা ধাঁধায় ডুমুর ফুলে,শিবঠাকুরের আপন দেশে ,

কাক কোকিলে লড়াই করে,শ্বেতপায়রার শুভ্রবেশে ।

আসবি যখন বছর ঘুরে সঙটি সেজে মর্ত্যলোকে,

পারলে আনিস আশার ফানুস,স্বপ্নমোড়া লাল শালুকে ॥ 


Rate this content
Log in

Similar bengali poem from Classics