Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Chiranjit Saha

Tragedy

1  

Chiranjit Saha

Tragedy

স্বরাজ

স্বরাজ

1 min
785


আলমারিতে পুড়ছে দেখো ন্যাপথলিনে তোমার শাল

ভূস্বর্গের ওই পাহাড়টা আজ টিউলিপ ছাড়াই হচ্ছে লাল ।

সূর্য হেথায় চোখ মেলে রোজ, বারুদ ঘেরা নাগের পাশ ;

স্বপ্নে কেন দেখাও তাদের প্যানডোরাদের মোহাশ্বাস?

হলদে গোলাপ আঁকড়ে বুকে সহজিয়া অন্ধ বিশ্বাসে

উপত্যকা কাঁদছে একা ধূসর নিথরতার শ্বাসে ।


মনকবিতা পড়ে না শাসক , ভোটবাক্সের অঙ্ক বোঝে

সোনার খাঁচার বন্দি সুখে ছোট্ট পাখি স্বরাজ খোঁজে ।

ইশতেহারের উড়ছে বেলুন, ঘিরছে পাহাড় লক্ষ সেনা,

কল্যাণ প্লিজ দাড়িতে দাঁড়াক , এ উন্নয়ন থাক অচেনা

কাশ্মীরে আজ নতুন ধারা , ভাত জোটে না রোজ দুবেলা....


Rate this content
Log in