Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Chiranjit Saha

Classics

3  

Chiranjit Saha

Classics

পথ

পথ

1 min
430


কুয়াশা রাপার ট্রেন মুড়েছে,ঠোঁট ছুঁয়েছে সবুজ বন অচিন স্টেশন যাচ্ছে দূরে,চাঁদটা যখন আপনজন;

হকার এখন বন্ধু হলো,কামরা মোছে গোলাপজল

নীলচিঠিতে জলপ্রপাত,দুন সেজেছে আস্তাবল ।


' হঠাৎ দেখা'র আলতো আদর,সৌমিত্র বেশ শ্রবণে

শরৎ মেঘের হাইড অ্যান্ড সীক,উড়ছে মনন নীল গগনে ;

সরস্বতীর হলুদ বীণা,তান এনেছে কাশির জলে ,

স্মৃতির পাতা নতুন সাজে,চাঁদটা তবু সঙ্গে চলে ।



আলতো বাতাস অভিমানী,জাপটে ধরে আপন চালে,

লালচে আলো কপাল ছুঁলো,সূর্য রঙিন এই সকালে ;

রূপের স্রোতে ঝরণা হানে,শৈল ডাকে আপন গুণে,

নীল মিশেছে নিঃসীমতায়,অ্যাফ্রোডাইট দেরাদুনে ॥


Rate this content
Log in

Similar bengali poem from Classics