Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Chiranjit Saha

Classics

3  

Chiranjit Saha

Classics

সেতু

সেতু

1 min
720


খসল পিলার হঠাৎ দুয়েক , বাইরে চলে হাজার রব ; আলতো কাপড় মাখন যেন --- যত্নে মাখে নিথর শব ।

স্যান্ডউইচে কলজে আমার , তোমার বোনের রক্তে লাল ,

থমকে দাঁড়ায় কল্লোলিনী, বড্ড আঁধার এই সকাল ।


ছোট্ট শিশু কাঁদছে একা , বাবার স্নেহের ডাক খোঁজে ,

উড়ালপুলের থামের নীচে ক্লান্ত বাবা চোখ বোজে । সকাল-বিকেল আলোর বেগে , সেকেন্ড এখন অনেক ভাগ ,

এক লহমায় সব মুছে যায়, হর্ষ-বিষাদ-দুঃখ-রাগ ।



বিশেষজ্ঞ দিচ্ছে নিদান , তর্ক চলে ঠিক বেঠিক

মনে মেহফিল সম্পাদকের, টেবিল জুড়ে হট টপিক ।

জাহাজের খোঁজ রাখি না মশাই , হাটে বাজারে বেচি আদা ;

ধ্বংসস্তূপে মারছে উঁকি জং-ধরা রঙ নীল-সাদা ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics