বিকাশ দাস

Classics

4  

বিকাশ দাস

Classics

শিরদাঁড়া

শিরদাঁড়া

1 min
1.1K


মহাভারতের পাতায় কুরুক্ষেত্রের ছবি

দুর্যোধন, “এক কণাও দেবো না অন্য শরিককে”   

রামায়নের পাতায়  রাম রাবণের ছবি

জানকী, অগ্নিদাহে প্রমাণ দাও “পবিত্রতার রঙ চরিত্রে”

গীতায় কৃষ্ণার্জুনের ছবি

কর্তব্য আখায় সম্পর্ক হোক ছাই। যোগ দাও “স্রেফ কর্মে”  । 


কপালের নিয়তি ভাগ্যের আশ্রয় নয়

হাতের তালুতে ভবিত্যবের রেখা নয়। 

যেমন

শঙ্খের ফুঁক আনন্দলাগা মিলন বেলা

তেমন

শঙ্খের ফুঁক ধ্বংসবিনাশ মৃত্যুর খেলা ।


চোখ-মুখ-কান থাকতে

অন্ধ বোবা বধির। দু’হাত নালায়েক 

তদবির ধরে বেঁচে থাকা ভালো ।

তবে তকদিরের দোহাই

তোমার শিরদাঁড়া নিঃসাড় 

এখনও মানুষ উপযুক্ত নয় ।


Rate this content
Log in