STORYMIRROR

Madhuri Sahana

Inspirational

4.0  

Madhuri Sahana

Inspirational

আয়না

আয়না

1 min
330


আমার শৈশব ছিল শরত মেঘের ভেলা

দশভুজা মা'য়ের কৃপায় হেসে খেলে দুধে ভাতে

ছিল স্নেহ , প্রশ্রয়।

কৈশোরে এসেছিল হেমন্তের বিচ্ছু_রণ ।

স্কুলবাড়ি , বইখাতা , পাসফেল পরীক্ষা

ছিল কপিল দেব , ফেলুদা তোপসে

আর-ও ছিল ম্যক্সিম গোর্কি।

তারুণ্যের প্লাবন বর্ষার টইটম্বুর 

দু'কুল ছাপানো উচ্ছ্বাস আনন্দ

দুঃখ পাওয়া , দুঃখ দেওয়ার প্রতিযোগিতা

স্পর্শকাতর স্বপ্নরাজ্য ।

আর ছিল মিরজাফর।

যৌবনের উপবন বসন্ত ; পেয়েছিলাম

রাগ অনুরাগ সঙ্গত , ভালোবাসা ।

মধুচন্দ্রিমার আবেশ , সৃষ্টি সুখের উল্লাস 

ছিল প্রেম।

আজকে যৌবনের শেষে ; প্রখর রৌদ্রে 

বেদনায় তপ্ত কঠোর এক দেওয়ালের ন্যায়।

এখন আছে অপেক্ষা কঠিন শীত।



Rate this content
Log in

Similar bengali poem from Inspirational