Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manik Goswami

Drama Fantasy Others

4.0  

Manik Goswami

Drama Fantasy Others

আলোক ধারা

আলোক ধারা

1 min
185



আলোক ধারায় দেখতে চেয়েছো আমার বাহির রূপে,

কি পেয়েছো বলো;

সপ্ত রঙের সমাহারে দেহ বিচিত্র অপরূপে 

দেখায় যে রং কালো |

খুঁটিয়ে দেখেও তোমার দৃষ্টি বাহ্যিক আবরণে,

ঘৃণা জাগে মনে দেখি,

রঙিন আলোর ধাঁধার জটিলে নিজেকে ঘৃণিত মেনে

আপনারে দাও ফাঁকি |

যদি কোনোদিন চোখের আলোকে সূক্ষ্ম দৃষ্টি মেলে,

আসে অন্তরে অধিকার,

দেখবে কেমন কালিমা বিহীন স্বচ্ছতারই ফলে

শুদ্ধ দেহের আধার |

বাহির দেখে বিচার করো না দৃষ্টি শক্তি ভ্রমে,

মিছে ছিটায়ো না কাদা,

সৌহার্দ্যের দৃষ্টিতে পাবে জগৎ মনোরমে,

অন্তর রাখো সাদা |



Rate this content
Log in

Similar bengali poem from Drama