Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Classics

3  

AYAN DEY

Classics

আকাশকুসুম

আকাশকুসুম

1 min
464


আমি আকাশকুসুম স্বপ্ন দেখে যাই ,

আঁধাররাতের প্রহেলিকায় প্রহর গুণে যাই ;

তবুও আমি স্বপ্ন দেখে যাই ।

মিছে মিছে আলোর সুধায় ভিজছে এই প্রাণ ,

তবু আমি শুনতে যাবো জীবনপালার গান ।

ঘাসেতে পেতে রাখি নীলেরই চাদর ...

সবুজে মিশে গেছে নীলেরও আদর ;

সুখের দাবি ছ​ড়িয়ে গেছে জগত চরাচর -

সুখ পাবো কি পাবো না হায় !

তবু ভেবে যাই অছিলায় ।

আমি আকাশকুসুম স্বপ্ন দেখে যাই ,

আঁধাররাতের প্রহেলিকায় প্রহর গুণে যাই ;

তবুও আমি স্বপ্ন দেখে যাই ।

মিছে মিছে আলোর সুধায় ভিজছে এই প্রাণ ,

তবু আমি শুনতে যাবো জীবনপালার গান ।

উড়ানে ভরতে গিয়ে ইচ্ছেরই হাওয়া ...

ইচ্ছেতে ভর করে হায় উড়তে যে চাওয়া ;

জীবনরোদে স্বপন যেন আলতুসি ছাওয়া -

ছাওয়া দেবে কি দেবে না হায় ,

তবু ভেবে যাই অছিলায় ।

আমি আকাশকুসুম স্বপ্ন দেখে যাই ,

আঁধাররাতের প্রহেলিকায় প্রহর গুণে যাই ;

তবুও আমি স্বপ্ন দেখে যাই ।

মিছে মিছে আলোর সুধায় ভিজছে এই প্রাণ ,

তবু আমি শুনতে যাবো জীবনপালার গান ।


Rate this content
Log in