Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Supratik Sen

Fantasy

3  

Supratik Sen

Fantasy

চিরবসন্ত

চিরবসন্ত

1 min
8.9K


আমি খুঁজে পাই তোমাকে

আমার মনের অরণ্যে,

এখানের চিরবসন্ত

বাইরের গ্রীষ্ম শীতের

হাওয়াকে উপেক্ষা করে

প্রতি মুহূর্তে৷

নানা পাখির গান

গুনগুন করে,

বাগানের রকমারি ফুলের গন্ধে

ম ম করে আমার মন৷

আমি যে প্রেমিক,

আমি ভালোবাসতে ভালোবাসি

তোমার হাতে হাত রেখে

আমি লিখি আমার কবিতা

তুমি আমার কপালকুণ্ডলা, বনলতা৷

তোমার চোখের কাজলের সাথে

তোমার অনর্গল আনন্দ

আর্তনাদে ভরা নয়নজলে 

তৈরী হয় আমার কালি৷

হে নারী,

আমার ধমনী জুড়ে বয়ে চলেছো তুমি

মা,মেয়ে মায়াময় মন

দেখেছে তোমাকে দুঃখ আনন্দের মাঝে

নানারূপে নানাসাজে,

যুগযুগান্ত ধরে৷

তোমার বাইরের রূপ বুঝি ক্লান্ত

উপেক্ষা অপমানে উদ্ভ্রান্ত

ঋতুর ঝড় ঝাপটায় ঝরে

পড়েছে তোমার পাতা,

কিন্তু আমার মনের খাতায়

এক অপূর্ব অরণ্য!

তোমার অধরা অদেখা রূপ,

না শোনা গল্প;আমি লিখে চলেছি

কখনো কাশফুল

কখনো বাঁশি বা রামধনু দিয়ে৷

তোমার স্নিগ্ধ স্থিতি

তোমার বিচিত্র পরিস্থিতি

কালের এইপারে ঐপারে

সকলসন্ধ্যা ভোরে

স্রোতের মতো লিখে চলেছে

প্রেমিকার বসবাস;বনবাসের কথা,

চিরবসন্ত মনের ভিতরে

তোমাকেই ভর করে৷


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy