Click Here. Romance Combo up for Grabs to Read while it Rains!
Click Here. Romance Combo up for Grabs to Read while it Rains!

Baiduryya Sarkar

Abstract Others


4  

Baiduryya Sarkar

Abstract Others


সন্দেহ

সন্দেহ

1 min 22.9K 1 min 22.9K


লোকটার বউ এল.আই.সি-র ক্লেম চায়নি, কারণ আগের রাতেই সে ওর বাড়ি ছেড়ে চলে এসেছিল । বিষক্রিয়ায় মৃত্যুর পর ও একাই পড়েছিল ফ্ল্যাটে । জয়েন্ট অ্যাকাউন্টের টাকাপয়সা বা ফিক্সটের হিসেব আর কেউ জানতো না !

লোকটার বড় ভয় ছিল। জীবন নিয়ে আশঙ্কাও । ‘এলআইসি করেও রক্ষা নেই’, বলেছিল। গ্রামের দিকে কর্মক্ষেত্র বলে যাতায়াতের জন্য ভ্যান, রাস্তা মাঠঘাট পুকুরের মধ্যে দিয়ে । ভ্যান থেকে রাস্তায় পড়ে প্যারালাইসিস হয়ে যাওয়ার ভয়, বনবাদাড় থেকে সাপ বেরোনোর ভয়, বাস-ট্রেনে পকেটমারের ব্লেডে কেটে সেপ্টিক হয়ে মরার ভয়, পথে ঘাটের খাবারে বিষক্রিয়া...। মোদ্দা কথা, ‘যেকোনো কিছু ঘটে যেতে পারে তোমার দোষ না থেকেও’ । 


শুনে হাসি পেত, অন্যরাও পেছনে লাগতো। বলতো, ‘ডাকসাইটে সুন্দরী বলে ওর আসলে সবসময় বউ ফসকে যাওয়ার ভয়’। আমাকে অবশ্য সেসব ছাড়াও অন্য অনেকরকম ভয়ের কথা বলত আড়ালে । অন্য কাউকে বলত না, আমাকে সঙ্গে করে বাড়ি নিয়ে গিয়েও বলতো ।আমরা এক অফিসে কাজ করলেও ওর বয়স-পোস্ট-মাইনে সবই বেশী।  



ইদানিং আমার মধ্যেও ওর সেই ভয়টা সংক্রামিত হয়েছে বোধহয়। আজকাল আমিও অকারণ ভয় পাচ্ছি- চাকরি বা বউ চলে যাওয়ার কিংবা হঠাৎ ঘটা কোনও দুর্ঘটনায় মরে যাওয়ার।


ওর বউ এখন আমার সাথে থাকে।


Rate this content
Log in

More bengali story from Baiduryya Sarkar

Similar bengali story from Abstract