Best summer trip for children is with a good book! Click & use coupon code SUMM100 for Rs.100 off on StoryMirror children books.
Best summer trip for children is with a good book! Click & use coupon code SUMM100 for Rs.100 off on StoryMirror children books.

Drishan Banerjee

Crime Thriller


2  

Drishan Banerjee

Crime Thriller


রহস্য যখন সিংহ পাহাড়ে ৫

রহস্য যখন সিংহ পাহাড়ে ৫

4 mins 9.1K 4 mins 9.1K

পরদিন সকালে ওরা চলল বো এর পথে। রাস্তায় অনেক কিছু দেখার আছে, বিভিন্ন স্পটে দাঁড়িয়ে প্রাকৃতিক সৌন্দর্য দেখতে দেখতে পথ চলা। ২৩৮ কিমি রাস্তা , চার পাঁচ ঘণ্টা লাগা উচিত। সাহানা তখনো জানে না ডাইরির গল্পটা। ও তাড়াতাড়ি শুয়ে পড়ায় মিস করে গেছে এত বড় ঘটনাটা।

কিন্তু আবার পিয়মের ফোনে ফোন এলো একটা। জিনিসটা ফেরত চাইছে। পিয়মের কোনো কথা শুনতে রাজি নয় ওরা। পিয়ম অসহায়ের মতো তাকাচ্ছিল আলোকের দিকে। আলোক বলল এই ধরনের ফোন আর ধরতে না।

কিন্তু বো শহরে ঢোকার আগেই ওদের গাড়ির সামনে এসে ব্রেক করলো একটা বড় সাদা গাড়ি। ঠিক সময় মিশাই ব্রেক না করলে ধাক্কা লেগে যেত হয়তো। গাড়ি থেকে নেমে এলো দু জন সাদা চামড়ার ও একজন এদেশের লোক। ইশারায় আলোকদের নামতে বলল প্রথম জন। ওদের হাতে শোভা পাচ্ছে অটোমেটিক রিভলভার। আলোকরা নেমে দাঁড়াতেই প্রথম জন ইংরাজিতে বলল ম্যাপটা তাদের চাই।

আলোক উত্তরে জানালো যে কোনো ম্যাপ তাদের কাছে নেই। ওরা বার বার বলছিল ডাইরিটার কথা। আলোক বলল যে চাইলে তারা গাড়ি চেক করতে পারে, কোনো ডাইরি, ম্যাপ এ সব তাদের সাথে নেই। কিন্তু ওরা নাছোড়বান্দা। জোর করে আলোকদের তিনজনকে নিজেদের গাড়িতে তুলল। মিশাই কে নিয়ে পিয়মের গাড়িতে একজন উঠল। ওদের নির্দেশে গাড়ি চলল জঙ্গলের পথে। সাহানা কিছু বুঝতে না পেরে বাংলায় আলোককে বলল-" কোথায় নিয়ে যাচ্ছে আমাদের?"

-" জানি না, দেখতে থাকো। এরা ভীষণ হিংস্র এটা মাথায় রেখো।" আলোক খুব আস্তে বলে।

 -"কিন্তু এদের হাত থেকে বাঁচার উপায় কি?" পিয়ম মৃদু কণ্ঠে বলে৷ ও পিছনের সিটে একজনের সাথে রয়েছে। সে পিয়ম কে রিভলভার দেখিয়ে বলে -"নো টকিং৷"

প্রায় এক ঘণ্টা পর ওদের জঙ্গলের মাঝে একটা রিসর্টে এনে তোলা হলো। একটা বড় ঘরে ওদের তিন জনকে আটকে রেখে ওদের মোবাইল গুলো নিয়ে ওরা বেরিয়ে গেল।

আলোক বলল -"মিশাই কে কি করল ওরা? গাড়িটাও তো দেখতে পাচ্ছি না।"

-"ও এ দেশের লোক, ওকে ড্রাইভার ভেবেছে। হয়তো ছেড়ে দেবে কোথাও। কিন্তু তোমার ফোন যে নিয়ে নিলো ওরা ৷একটু ঘাঁটলেই ফটো গুলো পেয়ে যাবে। তখন?" পিওম বলে।

-"আমি ওগুলো নিজেকে মেল করে ডিলিট করে দিয়েছি। ফটো নেই ফোনে। আর মেল খুলতে পারবে না ওরা। "

-"কিসের ফটো? কোন মেল!!" সাহানা জিজ্ঞেস করে।

পিয়ম বলতেই যাচ্ছিল, আলোক ওকে ইশারায় দেখায় ঘরে ক্যামেরা লাগানো আছে। একটু ভাল ভাবে লক্ষ্য করে ওরা স্পিকার ও দেখতে পায়।

আলোক সাহানা কে বলে ঘুরতে এসে যে সব ফটো তোলা হয়েছে সে সব।

সাহানা চুপ করে যায়।

কিছুক্ষণ পর ঘরে আসে দুজন সাদা চামড়া আর নতুন দু জন এদেশিয়। নিজেদের নাম বলে জ্যাক আর পিটার। পিটার ইংরাজিতে বলে যে -"জিনিস গুলো না দিলে এ বার এক এক করে সবাইকে মেরে দেব।" এর মধ্যেই একজন এসে ওকে কিছু বলতেই ওর চোখ জ্বলে ওঠে৷ ক্রিও ভাষায় কি একটা নির্দেশ দেয়। একটু পরেই লোকগুলো মিশাই কে নিয়ে আসে । ওর হাত পিছমোড়া করে বাঁধা। ঠোঁটের কোন দিয়ে রক্ত পড়ছে। এ বার পিটার জ্বলন্ত চোখে ওর দিকে তাকিয়ে কিছু বলে ক্রিও তে। মিশাই ক্রিও তেই কিছু উত্তর দেয়। পিওম ক্রিও বোঝে। ও চমকে উঠে মিশাইকে বলে -"এসব কি বলছ তুমি ? কেনো এসব বলছ ওদের?"

-"আমি ঠিক বলছি, আমিই ওদের নিয়ে যেতে পারবো ওরা যেখানে যেতে চায়। ম্যাপ আর ডাইরি আমি পুড়িয়ে ফেললেও আমার মাথায় আছে পুরোটা। আমি জানি জায়গাটা কোথায়। গেছিও বাবার সাথে ছোটবেলা। শুধু ওরা আপনাদের ছেড়ে দিক। আপনারা নিরাপদে শহরে পৌঁছে আমায় ফোন করলেই আমি এদের নিয়ে যাব। কিন্তু আপনাদের মেরে ওরা আমায় রাজি করাতে পারবে না।" মিশাই বলে।

-"কিন্তু সত্যি সত্যি তো তুমি আর ওদের....."পিয়মের কথা শেষ হওয়ায় আগেই মিশাই বলে -"আপনারা আমাদের গেস্ট। ডাক্তার আমাদের ভগবান। আপনাদের জন্য আমি এটুকু করতে চাই। দয়া করে আর কিছু বলবেন না।"

ওদের দলের যে কালো নিগ্ৰোদের মতো ছেলেটা সে ভাঙ্গা বাংলায় বলে -"ও সব জানে। আমি ওকে চিনি। ও ওর বাবার সঙ্গে গেছিল ঐ জায়গায়। ও ঠিক বলছে। "দলপতি ঐ সাদা চামড়ার পিটার ঘুরে তাকায়, ইংরাজিতে বলে সবাইকে ক্রিও বা ইংরাজি কথা বলতে। ঐ লোকটা এবার ইংরাজিতে বলে -" হি ইজ রাইট। হি নোজ এভরিথিং, আবডুলা ওয়াজ হিজ কাজিন।"

সাদা চামড়া ইংরাজিতে বলে -" আচ্ছা, কি প্রমাণ ও সব জানে?"

মিশাই ওর পকেট থেকে রক্ত মাখা ব্রাউন খামটা বার করে৷ পেপার পোড়ানোর সময় ওটা পোড়ানো হয় নি। ভাঙ্গা ভাঙ্গা ইংরাজিতে বলে -'' কাগজ গুলো আমায় দিয়েছিল আবদুল। আগে এটা দেখো। আবদুলের হাতে লেখা আমার নাম , ঠিকানা। ও আমায় দিয়েছিল এগুলো, কারণ ছোটবেলা আমি বাবার সাথে গেছিলাম ঐ অভিযানে। পথ আমি চিনি। আর এই দেখো, ওর রক্ত, ওকে গুলি করার পর ও খামটা লেটার বক্সে ফেলে দেয়। আর আমি পেয়ে যাই।"

 

খামটা হাতে নিয়ে লোকটা দেখে ভাল করে। তারপর ক্রিও তে মিশাইকে কিছু বলে। ও বলে -" আগে ওরা নিরাপদে শহরে পৌঁছে আমায় ফোন করবে, তবে আমি তোমাদের নিয়ে যাবো। সব কাগজ পুড়িয়ে ফেললেও আমার মাথায় আছে জায়গাটা কোথায় ।"

মিশাইয়ের জেদের কাছে ওদের বন্দুক আর তেজ হার মানে। পিয়ম মিশাইকে জড়িয়ে ধরে। কানের কাছে মুখ নিয়ে বলে -" এটা তুমি কি করলে? এরা সাংঘাতিক। তুমি কি ভাবে পারবে এদের সাথে?"

 -"আপনারা ফিরে যান। এদের সুতো এবার আমার হাতে। আমি ঠিক পারবো সব সামলাতে। কিন্তু আপনারা ঠিকঠাক না ফিরলে আমি কিছুই বলব না।" খুব আস্তে মিশাই বলে কথা গুলো।

আলোক বলে -" এভাবে তোমায় ফেলে আমরা যাবো না। এতে কি আমরা শান্তি পাবো?"

-"আপনারা চলে যান। আমি ঠিক থাকবো। আমি পারবো ওদের ওখানে পৌঁছে দিয়ে ফিরে আসতে। কথা না বাড়িয়ে এবার চলে যান।'' মিশাইয়ের কথা শেষ হতেই সাদা লোকটা বলে -" এন্ড ডোন্ট কল পুলিশ, রিমেম্বার ইট। হি ইস উইথ আস। সো ....."

পিয়ম বলে -" ঠিক আছে, খবর দেবো না। এবার আমাদের ফোন গুলো আর গাড়ি ফেরতের ব্যবস্থা করুন।"(চলবে)


Rate this content
Log in

More bengali story from Drishan Banerjee

Similar bengali story from Crime