Sanghamitra Roychowdhury

Abstract Inspirational Others

2  

Sanghamitra Roychowdhury

Abstract Inspirational Others

লকডাউনের রোজনামচা ৯

লকডাউনের রোজনামচা ৯

1 min
247


ডিয়ার ডায়েরি, ২রা এপ্রিল, ২০২০... লকডাউনের নবম দিনে


আজকের দিনটা একদম অন্যরকম। গত দুদিন ধরে একটা অভিজ্ঞতা সঞ্চয়ের অপেক্ষায় ছিলাম। ক্রমশ উত্তেজনার পারদ চড়ছিলো। অবশেষে আজ এলো সেই মাহেন্দ্রক্ষণ। আমার অতিপ্রিয় রাইটিং প্ল্যাটফর্ম স্টোরিমিরর আয়োজিত "ওপেন মাইক পোয়েট্রি ফ্রম হোম"... অনলাইনে সাহিত্য বাসর। বিকেল পাঁচটা থেকে চেষ্টা করে যাচ্ছি, অনুষ্ঠানের শ্রোতা দর্শক হবার। কিন্তু নেটওয়ার্কের সমস্যার জন্য খুব অসুবিধা হচ্ছিলো। অবশেষে সন্ধ্যা প্রায় পৌনে ছয়টার সময় শ্রোতা দর্শক হিসেবে জয়েন করতে পারলাম অনুষ্ঠানের মঞ্চে... লিঙ্কের মাধ্যমে। মাঝে মাঝেই নেটওয়ার্কের সমস্যায় অসুবিধা হয়েছে। তবুও ভালোলাগার অশেষ প্রাপ্তি। স্টোরিমিরর প্ল্যাটফর্মের অনেকজন সহলেখককে লাইভ দেখলাম, তাদের কন্ঠস্বর শুনলাম, তাদের ভাবনার পরিসর জানলাম। শেষপর্যন্ত দেখলাম ও শুনলাম। গত কয়েকদিনের লকডাউনের দমচাপা পরিস্থিতিতে আজকের এই ওপেন মাইক অনলাইন সাহিত্য সংস্কৃতি ভাবনা নিঃসন্দেহে একঝলক মুক্ত শীতল বিশুদ্ধ বাতাসের মতো। মনোজ্ঞ অনুষ্ঠানটি রেখে গেলো এক অনাবিল ভালোলাগার রেশ... আগামী অনেকদিনের জন্য। এবারে আমি পারিবারিক কিছু কাজের চাপে নিজে পারফর্মার হিসেবে অংশগ্রহণ করতে পারিনি। তবে আশা আগামী দিনে নিশ্চয়ই পারফর্ম করবো এবং অবশ্যই লকডাউনের কঠিন শৃঙ্খলাবদ্ধ বেড়াজাল থেকে মুক্তি পাবার পরে। আরো বারোদিন... খুব শীঘ্রই কেটে যাবে এই প্রত্যাশা।


Rate this content
Log in

Similar bengali story from Abstract