Md Nazmus Sakib

Tragedy Crime Thriller

3  

Md Nazmus Sakib

Tragedy Crime Thriller

কাকতালীয়

কাকতালীয়

33 mins
473


টেবিলে বসে থাকা মোবাইলটা অনেকক্ষণ বাজছে। আবার ফোনটা বেজে উঠল। রাজেশ ফোনটা রিসিভ করলেন।

"হ্যালো"

"স্যার, মাঠের কাছে পঞ্চায়েত কূপের কাছে একটি মৃতদেহ পাওয়া গেছে।"

"ঠিক আছে। ম্যাথিউ কি সেখানে পৌঁছেছে?"

"না স্যার। এখনো পৌঁছায় নায়। চায়ের দোকানের মালিক স্টেশনে ফোন করলেন। আর কোন তথ্য নেই। আমি সেখানে যেতে চাইছি।"

"ঠিক আছে, আমি সেখানে যেতে পারি, ম্যাথু।"

রাজেশ ফোনটা কেটে দিলেন, তিনি কিছুটা ভীত আর আতঙ্কগ্রস্থ আছেন। কে যেন তাকে ফোন করল তিনি তার সাথে কথা বলে আরেকজনকে ডায়াল করে কথা বলতে বলতে গাড়ি নিয়ে বেরিয়ে পড়লেন।

চারপাশে ধাণ ক্ষেত। তার মাঝখান দিয়ে লম্বা রাস্তা। রাস্তার শেষ প্রান্তে বড় অর্ধেক ধসে পড়া কূপ। কূপের আগ মুহুর্তে লাল পতাকা বাঁধা আছে, যাতে বড় বিপর্যয় তৈরি না হয়। রাস্তার পাশে একটা গাড়ি পার্ক করা। গাড়ির চারপাশে প্রচুর লোক জড়ো হয়েছিল। সংবাদ মাধ্যমের ক্যামেরা এবং মোবাইল ক্যামেরা সারিবদ্ধভাবে লাশের সৌন্দর্য ধারণ করে। এসআই ম্যাথিউ ১৫ জন পুলিশ সদস্য তাদের নিয়ন্ত্রণে কঠোর ভাবে পর্যবেক্ষণ করছেন। দেখার চেষ্টা করছেন কোন ভাবে কোন ক্লু বের করা যায় কি না। ফরেনসিক অফিসাররা গাড়ীর ড্যাশ বোর্ড, স্টিয়ারিং এবং লাশের দেহ পরীক্ষা করছিলেন। এসিপি রাজেশ কাছাকাছি জিপ পার্ক করে এসআই ম্যাথুর কাছে গিয়ে বিষয়টি সম্পর্কে খোঁজখবর নেন।

ম্যাথুকে জিজ্ঞাসা করলে তিনি উত্তর দেন "স্যার, যারা সকালে চায়ের দোকানে ছিলেন তারা গাড়িটি এখানে অস্বাভাবিকভাবে পড়ে থাকতে দেখেছিলেন। মৃতের নাম সানাল, পেশায় সে একজন ট্যাক্সি চালক। তার বয়স ছিল 40 বছর।"

"ঠিক আছে ম্যাথু, আমাকে এসপি অফিসে যেতে হবে। আমরা সন্ধ্যায় স্টেশনে দেখা করতে পারব। যদি কিছু দরকার হয় তাহলে নির্দ্বিধায় ফোন কর। আমাদের জন্য একটা ভাল দিনের সূচনা।" রাজেশ হাসতে হাসতে বলল। ঘটনাস্থলে গিয়ে ফরেনসিক বিশেষজ্ঞদের সাথে কিছু পর্যবেক্ষণের পর তাদের সাথে কিছু আলাপ করে তিনি একটি জিপে করে এসপি অফিসের দিকে যান।

ম্যাথু একটা ফাইল নিয়ে রাজেশের রুমে এল এবং ডেক্সের কাছাকাছি একটা সিটে বসে ফিশফিশ করে কিছু একটা বলে কেসের ফাইলটা রাজেশের হাতে তুলে দিলো। তারপর ম্যাথু জোর গলায় বলা শুরু করল, "স্যার, এটি আমাদের ধারণার চেয়েও জটিল একটি মামলা। ফাইলটিতে মামলার বিষয়ে বিস্তারিত লেখা আছে তারপরেও আমি সংক্ষেপে আপনাদের অবগতির জন্য বলতেছি।"


"সেই সময়ের সমস্ত তথ্য সঠিক ছিল। অর্থ্যাৎ চা এর দোকানের লোকজন আমাদের যে তথ্য দিয়েছিলেন তা একদম সঠিক ছিল। মৃতের নাম সানাল সে পেশায় একজন ট্যাক্সি চালক। গত রাতে ৮ থেকে ৯ টার মধ্যে মৃত্যু ঘটে। মৃত্যুর কারণ ছিল মাথায় আঘাত।“

"ম্যাথিউ, তুমি কি বলতে চাও? “ রাজেশের প্রশ্ন।

"স্যার, এখানে আমি যে জটিলতার কথা উল্লেখ করেছি তা হচ্ছে, সে (সানাল) গত এক সপ্তাহ ধরে নিখোঁজ। সানলের স্ত্রী ইরাভিমঙ্গলম থানায় নিখোঁজের ব্যাপারে অভিযোগ নথিভুক্ত করেছেন। তারপরও আবার গাড়িটি তার নয়। গাড়িটি অ্যাডভোকেট রামচন্দ্রনের মালিকানাধীন ছিল। তিনি তাঁর কাছ থেকে ভাড়া নিয়ে গাড়ি চালাতেন। গত এক সপ্তাহ ধরে তিনি বাসায় ফিরছেন না। আবার তাঁর ফোনও বন্ধ।

"হ্যাঁ, উকিল বাবু হত্যা করলেও অন্য একজন ডুবে যাবে। স্বাভাবিকভাবেই। কারণ সে খুব মেপে ঝেপে খুন করে থাকবে” রাজেশ হাসতে হাসতে বলল। "তাদের (উকিল পরিবার) সাথে যোগাযোগ করার কোন উপায় আছে?" রাজেশের প্রশ্ন। "স্যার এখনো তেমন কিছুই নেই। আর আমার কোন সন্দেহ নেই উকিলের প্রতি। কারণ আইনে মারপ্যাচ জানা একজন মানুষ কিভাবে কাউকে হত্যা করে লাশ নিজের গাড়িতে রেখে যাবে।“ ম্যাথিউ উত্তর দিলো।

"ম্যাথিউ!, হয়তো সানালকে হত্যা করবে না কিন্তু এটা কি হঠাৎ উস্কানি?” ম্যাথিউ এর দিকে তাকিয়ে রাজেশের প্রশ্ন।


"স্যার, কিন্তু সানাল এক সপ্তাহের মতো নিখোঁজ ছিল, এবং তার শরীরে নির্যাতনের দিনগুলি এর জন্য আমাদের কাছে কোন উত্তর নেই।

"ঠিক আছে। এখন কি পরিকল্পনা, ম্যাথু?"

"পরিবার এবং ইরাভিমঙ্গলম স্টেশন থেকে আগামীকাল সানালের বিষয়ে আরও তথ্য সংগ্রহ করার পরিকল্পনা রয়েছে। এই তথ্য সংগ্রহ করার পরে বাকিটা সিদ্ধান্ত নেওয়ার ইচ্ছা।"

"ঠিক আছে ম্যাথু, তাহলে চলো। আর কেসের নথির এক সেট আমাকে দিয়ে যাও। সুধীর স্যার শনিবার মিটিং রেখেছেন। কেস নিয়ে সুনির্দিষ্ট কিছু স্যারকে দেখানো দরকার।"

"অবশ্যই জনাব."

ম্যাথু সেখান থেকে বেরিয়ে গেল।


ম্যাথিও ও দুই পুলিশ সদস্য গাড়ি পার্ক করে নিজেদের মাঝে কিছু আলোচনা করে সামনের দিকে এগিয়ে গেলো। স

"স্যার, আমি কি আসতে পারি?"


"হ্যাঁ আসো। তার বিশ্বস্ত লোক কি এখানে এসেছে?" ডিওয়াইএসপি সুধীরের সামনের চেয়ারে বসে থাকা ব্যক্তিটি রাজেশকে বললেন "তার অভিজ্ঞতা বলতেছে, মামলাটি খুবই জটিল। কিন্তু তিনি আরও প্রত্যয়ী যে তিনি যেভাবেই হোক এটি সমাধান কবেন।“ কিন্তু তিনি কী করবেন এই বিষয়টি এখনো ভেবে উঠতে পারছেন না। তাই কিছুটা বিমর্ষ লাগছে তাকে।

"হাহা নাথিং স্যার। ম্যাথিউ হাসতে হাসতে বলল।"

"ঠিক আছে জোকস অ্যাপার্ট শেষ করে বলুন, মামলার অবস্থা কি?" সুধীর জিজ্ঞেস করল।

ম্যাথিউ কাছের কনস্টেবলের কাছ থেকে একটি বড় ফাইল নিয়ে ডিওয়াইএসপির হাতে দিলেন। "স্যার এর এখন পর্যন্ত যা জানা গিয়েছে তার বিস্তারিত এখানে আছে। আসুন আমরা এখন পর্যন্ত যা জানি তা টাইমলাইনে বলি।"

"প্রথমত আমি যে বিষয় খুঁজছিলাম তা ছিল গত মঙ্গলবার, 14 জুলাই, 2020, সানাল যথারীতি নিজের ট্যাক্সি নিয়ে বাড়ি থেকে বেরিয়ে গেলন।

সকালে খুচরা ভ্রমণে যাওয়ার পর, আমি সন্ধ্যায় একটি বিমানবন্দর ভ্রমণে গিয়েছিলাম এবং ফিরে এসেছি। তিনি একজন উবার চালক, তিনি রাত ১০:৩৫ মিনিটে পল্লিকুন্নু স্টেশন থেকে একটি পরিবারকে তুলে নিয়ে যান এবং রাত ১১ টা ২০ মিনিটে তাদের জওহর নগরে নামিয়ে দেন। এটি উবার অফিস এবং সেই পরিবার দ্বারা যাচাই করা হয়েছে। তিনি পরিবারের সাথে ভ্রমণের সময় শুধুমাত্র একটি কল পেয়েছিলেন। তার স্ত্রীও স্বীকার করেছেন যে এটা তার স্ত্রী বলেছিল। তিনি বলেছিলেন যে তিনি এক ঘণ্টার মধ্যে ১১.১৫ এ বাড়িতে আসবেন। পরিবার জানিয়েছে যে ভ্রমণের সময় অন্য কোন কল রিসিভ করা হয়নি এবং সানাল খুব ভাল আচরণ করেছে। রাত ১১:২০ তাদের নামিয়ে দেওয়ার পর, তিনি জওহর নগর স্টপ থেকে প্রায় এক কিলোমিটার দূরে তার উবার পরিষেবা বন্ধ করে দেন, যেখানে পরিবারটি এসেছিল, এবং তার মোবাইল প্রায় 17 কিলোমিটার দূরে মেলুকাভু ব্রিজে বন্ধ অবস্থায় পড়ে ছিল। স্ত্রী, সারারাত স্বামীর অপেক্ষায় থেকে সকাল হতেই সানাল এর বন্ধুদের কাছে ছুটে যান এবং বিকেলে কোনও অগ্রগতি না দেখে ইরাভিমঙ্গলম থানায় অভিযোগ দায়ের করেন। তাদের তদন্তে আর বিস্তারিত কিছু পাওয়া যায়নি। তার গাড়িতে সর্বশেষ যে পরিবারে ভ্রমণ করেছিল তাদের প্রশ্ন করেছিল কিন্তু বলেছিল কিছুই সন্দেহজনক নয়। আমি তাদের সাথে কথা বলেছি এবং সানাল বা অ্যাডভোকেট রামচন্দ্রনের সাথে তাদের কোন সম্পর্ক নেই। "

"অ্যাডভোকেট সম্পর্কে কি? তার সম্পর্কে আরো কিছু?" সুধীর জিজ্ঞেস করল।


"হ্যাঁ স্যার অ্যাডভোকেট রামচন্দ্রন ৫৪ বছর বয়সী। নিখোঁজ হওয়ার আগে তিনি সানালকে কোন ফোন করেননি। তিনি ২১ জুলাই সকালে আদালতে গিয়েছিলেন এবং বিকেল ৫ টায় বাড়ি ফিরেছিলেন। তারপরে তিনি রাত ১১ টায় বাড়ি ছেড়েছিলেন। তিনি সালেমের কাছে এক পারিবারিক বন্ধুর রিসোর্টে গিয়েছিলেন। তিনি তার স্ত্রীকে জানান যে তিনি প্রায় এক ঘণ্টা ধরে ভ্রমণ করছেন এবং আজহিয়ুর মাঠের কাছে দুপুর ১২ টার দিকে তার ফোন বন্ধ ছিল। তিনি ১০ টায় আমাদের স্টেশনে কল করেছিলেন। "

"খুব ভালো তথ্য ম্যাথু। কিন্তু তার কেমন লাগছে? সে কি আইনজীবী হবে নাকি তৃতীয় পক্ষ আছে?" রাজেশ জিজ্ঞেস করল।

"রামচন্দ্রন একজন অত্যন্ত বুদ্ধিমান ফৌজদারি আইনজীবী। তিনি অনেক বড় বড় ব্যক্তিকে অনেক মামলা থেকে বাঁচিয়েছেন। তাই তার নাম যশ অনেক উচ্চপদস্থ লোকের কাছে ছড়িয়ে পড়েছে। ক্যালপিরিটোর সম্ভাবনা রয়ে গেছে।" ম্যাথিউ বলল।

"আমি বুঝতে পারলাম সেও চিতাবাঘ। মঙ্গলবার তাকে খুঁজে বের করার জন্য সর্বত্র থেকে চাপ আসছে। কিন্তু আমার সন্দেহ আছে যে সে একটি দ্বৈত খেলা খেলছে। হয়তো এটা এমন একটি খেলা যা আমরা ভাবছি না, কারণ সানালের শরীর তার মধ্যে থাকবে না। যতক্ষণ না তারা সামনাসামনি দেখা করবে" সুধীর বলল।

"স্যারের কথার সাথে আমি একমত। আমি সানালের লাশ দেখেছি, কিন্তু আপনি যদি অ্যাডভোকেটের স্ত্রীর কথায় বিশ্বাস করেন, তিনি সেদিন রাত ১১ টার পর ভ্রমণ করেছিলেন। কিন্তু কথাটা আমার কাছে সন্দেহজনক লাগতেছে। তাই আরো ভালো করে খোজ নিতে হবে।" ম্যাথিউ বলল এবং থামল।

"ঠিক আছে বন্ধুরা, আমার এখনই একটি কনফারেন্স কল আছে। মামলার দ্রুত নিষ্পত্তির জন্য আমাদের নিজেদের মাঝে যোগাযোগ রাখা খুব জরুরি। তাই যে যা যখন জানবেন একে অপরের মাঝে শেয়ার করবেন।" রাজেশ আর ম্যাথু সেখান থেকে বেরিয়ে গেল।

সেখান থেকে রাজেশ অ্যাডভোকেট রামচন্দ্রনের বাড়িতে যান। স্ত্রীর সাথে কথা বলছেন। একই সময়ে, আমরা সেই পরিবারকেওস দেখি যারা ম্যাথু সানালের সাথে ভ্রমণ করেছিল। পরের দিন, রাজেশ এবং ম্যাথু মেলুকাভু ব্রিজের উপকণ্ঠে এবং আজিয়ুর পঞ্চায়েত কূপের কাছে যেখানে সানালের মৃতদেহ পড়ে ছিল সেখানে পুলিশের সাথে পরীক্ষা করেন। তিনি অ্যাডভোকেটের গাড়ি চেক করেন এবং ফরেনসিক কর্মকর্তাদের সাথে কথা বলেন যারা এটি পরীক্ষা করেছেন এবং ডাক্তারের সাথে যিনি সানালের পোস্টমর্টেম করেছেন। পরে সাইবার সেল এবং টেলিফোন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন এবং অ্যাডভোকেটের কিছু কাছের বন্ধুদের সাথে কথা বলে মামলাটি বোঝার চেষ্টা করেন।


সুধীর রাজেশের ঘরে প্রবেশ করে। রাজেশ আর ম্যাথু উঠে সালাম দেয়।

"বন্ধুরা আমাকে মামলা সম্পর্কে কিছু ভাল খবর বল। আমাকে উপর থেকে একের পর এক ফোন দিয়েই যাওয়া হচ্ছে।"

"স্যার, আমি এগিয়ে যাচ্ছি। আমার আরও কিছু তথ্য লাগবে। ঘটনাটি সম্পর্কে আমাদের দুজনের মতামত আছে। আমরা অ্যাডভোকেটের স্ত্রী এবং বন্ধুকে আবারও প্রশ্ন করেছি। তাদের মধ্যে যোগাযোগের ইতিহাস সন্দেহজনক।

উকিল, সানাল এবং আরও অনেকে কোন কিছুর জন্য একটি বড় চুক্তির পরিকল্পনা করছেন। সানাল কিছু কারণে পিছিয়ে যায়। তারা যে পরিমাণ অর্থ পরিশোধ করবে তাতে সানাল সন্তুষ্ট ছিলো না। সুতরাং চুক্তি সম্পন্ন হওয়ার পর, তিনি আইনজীবীকে ব্ল্যাকমেইল করা শুরু করেন। তাই তাকে অন্য একজনের সহায়তায় একজন আইনজীবী অপহরণ করে। কয়েকদিন ধরে তাকে অজ্ঞাত কোনো কেন্দ্রে নির্যাতন করা হয়। তাকে ছেড়ে দেওয়া একটি ঝুঁকি হিসাবে বিবেচিত হয়, অথবা সম্ভবত পালানোর চেষ্টা করার সময় তাকে হত্যা করা হয়। তৃতীয়জন আইনজীবীকে জানায় যে সানাল মারা গেছে। উনি আইনজীবী এই বলে বাড়ি থেকে চলে যান যে তিনি সেলিমের কাছে যাচ্ছেন। হয়তো সে দেখানোর চেষ্টা করছে যে তার জীবন বিপদে আছে, অথবা সুকুমার কুরুপের মডেল বীমা জালিয়াতির মতো কিছু। কিন্তু যখন তিনি তার গাড়িতে তার দেহ রাখলেন, তখন তিনি বুঝতে পারলেন যে কেউ এই পথে আসছে এবং তারা দুজনেই তৃতীয় গাড়িতে করে পালিয়ে গেছে।

"আমরা প্রায় পাঁচ জনকে চিহ্নিত করেছি যারা উকিলের সাথে অবিরাম যোগাযোগ রেখেছেন। আমরা তাদের কল ডিটেইলস দিয়ে তাদের সন্ধান করছি, স্যার। শীঘ্রই বিস্তার জানতে পারবে। কিন্তু স্যার ম্যাথিউ আমার তত্ত্ব পছন্দ করেননি। তাই তিনি তার উপর রেগে আছেন। দয়া করে ম্যাথুকে বিষয়টা ভালো করে বুঝিয়ে দিন। "

"ঠিক আছে স্যার। এক পর্যায়ে রাজেশ স্যার যা বললেন তাতে আমি সন্দিহান।"

"যদি তাকে হত্যা করা হয়, তাহলে কেন সে তার নিজের গাড়িতে লুকানোর চেষ্টা করবে? মৃতদেহটি অবশ্যই তৃতীয় পক্ষের দ্বারা কোথাও দাফন করা হবে না! আমি এখনও বুঝতে পারছি না যে অ্যাডভোকেটের স্পষ্ট সুবিধা কি। পাঁচজনের মধ্যে কিছু চুরির পরিকল্পনা হলো, কিন্তু উকিল এবং সানাল কোন কারণে তাদের সাথে ঝামেলায় পড়ে গেলো এবং তারা সানালকে অপহরণ করে অপর এক একজন আইনজীবী তাকে ফাঁদে ফেলে দিলো। জীবিত হোক বা মৃত। আমরা দুজনের মধ্যে সংযোগ স্থাপন করতে পারি না। " ম্যাথিউ বলল এবং থামল।

"ঠিক আছে তাই আপনি তৃতীয় পক্ষের জড়িত থাকার সন্দেহ করছেন। হয়তো একাধিক ব্যক্তি। যদি বেকসুর খালাসপ্রাপ্ত আইনজীবী হন, তাহলে তিনি ম্যাথিউ যা বলেছিলেন তার শিকার। কিন্তু আরও অনেক কিছুই শুধু জল্পনা নয়? জাদুকরী ভিআর শিরোনামের পরিকল্পনা? " সুধীর জিজ্ঞেস করল।

"উভয় দৃশ্যেরই আমাদের প্রয়োজন তৃতীয় ব্যক্তি স্যার। রাজেশ বলল।

"রাজেশ আমি তোমার পরিশ্রম এবং প্রতিশ্রুতি জানি। কিন্তু আমার দ্রুত সমাধান দরকার। আশা করি পরের বার যখন দেখা হবে তখন তোমার কাছে খুনি থাকবে। ঠিক আছে বন্ধুরা।" সুধীর বেরিয়ে গেল। রাজেশ এবং ম্যাথু একে অপরের দিকে তাকালেন। আপনি তাদের মুখে একটি বিষণ্ণ চেহারা দেখতে পারেন।

হাইওয়ে বরাবর দ্রুতগামী একটি গাড়ি ছুটে চলছে। দুপাশে রাবার বাগান তাঁর ভিতর দিয়ে রেল লাইন, রেল লাইনে ট্রেন এগিয়ে যাচ্ছিল। গাড়ির হেডলাইট থেকে আলো ধীরে ধীরে অন্ধকার ভেদ করে সামনে এগিয়ে গেল। একটু সামনে পার্ক করা একটা গাড়ি আর কেউ গাড়ির পাশে কেউ দাঁড়িয়ে আছেন। তিনি লিফটের জন্য হাত নাড়ছিলেন। গাড়ি ধীর হয়ে পার্ক করা গাড়ির কাছে এসে থামল। যে ব্যক্তি লিফটের দিকে হাত দেখাচ্ছিলেন তিনি এক মিনিটের জন্য ইশারা করল এবং তার পকেট থেকে কিছু নগদ টাকা বের করল এবং খোলা বনেটের সামনে দাঁড়িয়ে থাকা ব্যক্তিকে কিছু বলল। তারপর তিনি গাড়ির ট্রাঙ্ক থেকে একটি বড় ট্রলি ব্যাগ নিয়ে লিফটের জন্য পার্ক করা গাড়ির পিছনের সিটে রাখলেন। তারপর এল সামনের সিটে। গাড়ি এগিয়ে চলল সামনের দিকে।

"ধন্যবাদ, আপনি কি মক্কা জংশন দিয়ে যাচ্ছেন?" আগাথান জিজ্ঞাসা করলেন।

"হ্যাঁ, গাড়ির ব্র্যান্ডডোন?"

"হ্যাঁ, এটি একটি পুরানো গাড়ি। একে বিমানবন্দর বলা হয়।

"ওহ আচ্ছা। আমি কি জর্জ ... ইউ?"

"ওহ আমি আমার পরিচয় দিতে ভুলে গেছি। আম শ্যাম। মুম্বাই একটি রেস্টুরেন্ট চেইন পার্টনারশিপ চালায়।" ওহ ঠিক আছে। আমি আমি এখানে কিছু রাবার এবং এলাচ নিয়ে যাচ্ছি। "ওহ ... ঠিক আছে ... আপনি কি অন্য কিছু বলতে এসেছিলেন, স্যার?" শ্যাম জিজ্ঞেস করল। "না এভাবে জিজ্ঞেস করছ কেন ?" জর্জ জিজ্ঞেস করল। "কিছু এটা ওখানেই ছেড়ে দিন তাহলে ব্যবসা কেমন চলছে?" "আমি মনে করি না যে এটি এমন একটি ব্যাপার। এটি এখানে একটি ব্যবসায়িক ক্লাচ।" এটা ঠিক আমি শুনেছি স্যার কি এই ব্যবসার আগে পুলিশে ছিলেন? "শ্যাম জিজ্ঞেস করল

জর্জি শ্যামের দিকে চমকে তাকাল। "সে এটা কিভাবে বুঝলো?"

শ্যাম বাইরে তাকাল যেন সে প্রশ্নটি শুনেনি। গাড়ী একটি অন্ধকার রাস্তায় এগিয়ে যাচ্ছিল। কিছুক্ষণ চুপ থাকার পর শ্যাম তার ঘড়ির দিকে তাকাল। তারপর তিনি দ্রুত গাড়ির মিউজিক সিস্টেম চালু করলেন এবং এফএম টিউন করলেন।

"স্যার, এটি চালু করুন আমি দীর্ঘদিন ধরে এই নীরবতায় অ্যালার্জি বোধ করছি। আপনি কি স্যার মিডনাইট হাঙ্গামা শুনছেন? আরজে আলিনার প্রোগ্রাম। অসাধারণ প্রোগ্রাম। আমি দারুণ ভক্ত।"

(এফএম ... "ওয়েলকাম ব্যাক এভরিবডি এটি আপনার নিজের আরজে আলিনা। তারপর আমাদের শেষ এবং ট্রেন্ডিং সিক্যুয়েল বিভাগে। একটি গাড়ি দূর থেকে আসছে। সে গাড়ির দিকে হাত দেখায়।")

"স্যার, আপনি চুপ কেন? আমি আগে জিজ্ঞেস করেছিলাম স্যারের মুখ দেখলে আমার পুলিশের চেহারা মনে হয়। তাই আমি অনুমান করি।"

জর্জ মিউজিক প্লেয়ার এবং তারপর শ্যামের দিকে তাকালেন।

(এফএম "আমাদের ভিলেন কুরিয়ানকে জিজ্ঞাসা করলেন আপনি পুলিশ না হলে")

"স্যার, আপনি কি মুম্বাই এসেছেন?" শ্যাম জিজ্ঞেস করল।

"তুমি ... তুমি কে?" জর্জি দৃ firm় স্বরে জিজ্ঞেস করল।

(FM ... স্মৃতি অতীতে কিছু খুঁজছিল)

"স্যার, আপনি কি শুনেছেন ? এই গল্পটি কি ভালো না ? আমি আপনাকে বলেছিলাম ? সে ভাল আপনি সত্যিই একজন ভাল মানুষ একজনকে লিফট দেওয়া ঠিক আছে এই সময়ে অপরিচিত। আমরা কাউকে বিশ্বাস করতে পারি না। "

জর্জি গাড়ি থামালেন এবং জিজ্ঞাসা করলেন, শ্যামের দিকে তাকান।

"তুমি কি আমাকে ভয় পাচ্ছ?"

"স্যার ওহ আমি আপনাকে কিভাবে ভয় দেখাব স্যার?"

"তাহলে নামুন। এটা মক্কা জংশন" জর্জ বলল।

"এটা কি ম্যাকক্যাড?"

"ওহ, তুমি জানো না তোমার বাড়ি কোথায় ...? তুমি খেলো না ... তুমি কি জানতে চাও ... বলো?" জর্জ জিজ্ঞেস করল।

"আমি ..."

(এফএম ... ভিলেন জিজ্ঞেস করলেন, "তুমি কি শঙ্করকে চেনো?"

"আমি সেটাও জানতে চাই কিন্তু ... শংকর নয় ... রামচন্দ্রন ... অ্যাডভোকেট রামচন্দ্রন ..." শ্যাম জিজ্ঞেস করলেন।

জর্জির মুখ আতঙ্কে ভরা ...

শ্যাম তার মোবাইল ফোনটি অনুসন্ধান করে বলল, "ঠিক আছে, আমি সম্প্রতি খবরে ছিলাম ... আমি তোমাকে মিস করছি ... আমি তোমাকে আগে মুম্বাইয়ে দেখেছি ... এক মিনিট অপেক্ষা করো ... আমি ছবিটা দেখাই ... " তিনি লক্ষ্য করলেন সামনের আয়নায় পেছন থেকে একটি গাড়ি আসছে।

"না, আমি কেন বোকা? কেন একটা ছবি? কেউ একজন এখানে।" তিনি পেছনের সিটে পৌঁছে ট্রলি ব্যাগ খুললেন। অ্যাডভোকেট রামচন্দ্রনের মৃতদেহ জর্জের একটি খোলা ব্যাগে পাওয়া যায়।

(এফএম তার বাম হাতে লুকিয়ে থাকা ক্লোরোফর্ম কুরিয়ানের মুখে স্প্রে করে।)

"যদি আলিনা বলে তাহলে কিভাবে" শ্যাম হেসে জর্জির মুখে ক্লোরোফর্ম স্প্রে করল। সেকেন্ডের মধ্যে তিনি অজ্ঞান হয়ে গেলেন। সামনে আরেকটি গাড়ি পার্ক করা ছিল। কেউ নেমে এলো। তারা দুজনেই জর্জিকে ট্রলি ব্যাগে এবং অ্যাডভোকেটের বডি গাড়িতে চালকের আসনে নিয়ে যায়। তৃতীয় স্থানে আসা গাড়িতে ট্রলি ব্যাগ রাখার পর, শ্যাম ফিরে এসে উকিলের দেহ জর্জির গাড়ির পাশের জানালা দিয়ে তাকিয়ে দাঁড়িয়ে রইল।

(এফএম গল্পটি আগামী সপ্তাহে একই সময়ে চলবে আরজে আলিনার কাছ থেকে বিদায় এবং শুভরাত্রি যতক্ষণ না আমরা আবার দেখি।)

শ্যাম এফএম রেডিওর ভলিউম তুলে নিয়ে চলে গেল। তিনি তার সামনে গাড়িতে উঠলেন এবং দ্রুত অন্ধকারে অদৃশ্য হয়ে গেলেন।

মোবাইলের রিং শুনে জেগে ওঠা রাজেশ কল এটেন্ড করে।

"হ্যালো ... কি ... আমি আসছি।" কিছুক্ষণ চিন্তা করার পর, তিনি দ্রুত তার মুখ ধুয়ে ফ্রেশ হয়ে উঠলেন।

গাড়ির সামনে যেখানে একটি লাশ পড়ে ছিল সেখানে একটি পুলিশের জিপ দাঁড়িয়ে আছে। ম্যাথিউ এবং আরও কয়েকজন পুলিশ সদস্য লাশ এবং গাড়ী পরীক্ষা করে। কাছাকাছি দুটি প্রাইভেট কার এবং চার -পাঁচজনকে দেখা যায়। এফএম রেডিওতে গানটি ভালো লাগছিল। রাজেশ তার জিপ পার্ক করে খেলাধুলায় গেল। তিনি গাড়ির চারপাশে চেক করলেন যেখানে লাশ পড়ে ছিল এবং ম্যাথিউকে জিজ্ঞাসা করলেন।

"এইরকম কিছু তাহলে তিনি যা বলেছিলেন তা ঠিক ছিল? একজন তৃতীয় ব্যক্তি আছে এবং অ্যাডভোকেটও একজন শিকার।"

"কিন্তু, স্যার এটা একটা এঙ্গেল যা আমরা দুজনই ভাবছিলাম। এটা সানালের হত্যার মতো। লাশটি অন্য কারো গাড়ির ড্রাইভিং পজিশনে পাওয়া যায়। তাই কেউ আবার নিখোঁজ। প্যাটার্ন দেখায় যে আমরা একজন সিরিয়াল কিলারকে তাড়া করছি, স্যার। " ম্যাথিউ বলল এবং থামল।

"এটা কি ছেড়ে দেওয়া হবে, ম্যাথিউ? গাড়ী এবং মালিক সম্পর্কে কোন সূত্র?"

"না স্যার, তথ্য পেতে দেরি হয়ে গেছে কারণ ভোর হয়ে গেছে."

"এটা প্রথম কে দেখেছে?" রাজেশ জিজ্ঞেস করল।

"তারা দুজন।" ম্যাথিউ বলল, ইশারা করে পাশ থেকে দুজন লোক আসার জন্য।

"কখন দেখেছ? কোথায় যাচ্ছ?" রাজেশ জিজ্ঞেস করল।

"আমরা ইঞ্জিনিয়ারিং পড়ি। বন্ধুর বোনের বিয়ে থেকে ফেরার পথে। আমাদের আজ ক্লাসে যেতে হয়েছিল, তাই আমরা রাতে চলে গেলাম। যখন আমরা এখানে এলাম, তখন আমরা এফএম রেডিওতে একটা জোরে শব্দ শুনতে পেলাম। কিছু একটা ছিল সিটের ভুল, তাই আমরা প্রায় সাড়ে চারটায় এখানে এসে থানায় ফোন করি। "

"আপনি এখন যেতে পারেন। আপনার প্রয়োজন হলে আমি আপনাকে কল করব।" রাজেশ বলল।

তারা সেখান থেকে চলে গেল। ততক্ষণে ভিড় বাড়তে থাকে। সেখানে একটি অ্যাম্বুলেন্স এসে থামল। অন্ধকার হয়ে আসছিল।

জর্জি হাত -পা বেঁধে অজ্ঞান অবস্থায় পড়ে আছে একটি বন্ধ ঘরে চেয়ারের সঙ্গে। দরজা খোলার শব্দ তাকে জাগিয়ে তোলে।

"তুমি আমাকে এখানে কেন এনেছ?" জর্জ জিজ্ঞেস করল।

জর্জিকে কিছু না বলে লতা তার পিছনে দাঁড়াল।

"আপনি জানেন না আমি কে। যদি আপনি জানতেন, আপনি এইরকম কিছু করার সাহস করতেন না।" জর্জি হুমকি স্বরে বলল, পেছনে তাকানোর চেষ্টা করল, কিছুক্ষণ চুপ থাকার পর, একটি হাত তার গালের পিঠে বিশ্রাম নেয়। সে জোরে কেঁদে উঠল।

"সময় আছে। স্যার, পরিস্থিতির সাথে মানিয়ে নিতে দিন।" শ্যাম, যিনি রুমের বাইরে সংবাদপত্র পড়ছিলেন, সংবাদপত্র রেখে জোরে ডাকলেন।

টেলিভিশন নিউজ চ্যানেলের মাধ্যমে সিরিয়াল কিলিংয়ের প্রতিবেদনগুলি স্ক্রোল করা হচ্ছিল, যা জোরে জোরে চালু করা হয়েছিল। ম্যাথিউ তার দিকে মনোযোগ দিতে থাকলেন। রাজেশ কিছু একটা ভাবছিল। থানার সামনে পার্ক করা গাড়ি থেকে সুধীর তাদের রুমে উঠল। তিনি কিছুক্ষণ টেলিভিশনের দিকে তাকিয়ে ছিলেন। তারপর তিনি রাজেশ এবং ম্যাথুর দিকে তাকালেন।

"এখানে কি হচ্ছে? আপনারা কি পরিস্থিতি সম্পর্কে সচেতন? অনেক নিউজ চ্যানেলের শিরোনাম দেওয়া হল এখানে পুলিশ বাহিনী আছে কিনা। আপনি জানেন আমি ডিআইজির অফিসে আসছি। আমি আপনাকে কোন আপডেট বলব?" সুধীর বলল আর থামল।

"স্যার ... গতকাল রাত ১১ টার দিকে উকিলের মৃত্যু ঘটেছে। লাশের গাড়িটি একটি দর্জির ছিল। সে আগের মতোই নিখোঁজ। সে একজন এক্স পুলিশ। আমি রাত ১১ টার দিকে ব্যবসায়িক বৈঠকের পর বাড়ি ফিরছি।" রাজেশ বলল।

"হত্যাকারীর কি হবে? তবুও আমাদের কিছুই নেই?"

"স্যার, ভিআর একজন সিরিয়াল কিলার। উকিলের পোস্টমর্টেম রিপোর্ট সানালের মত। উভয় পুরুষের মৃত্যুর কারণ ছিল মাথায় আঘাত। ম্যাথিউ বলল।

"গণমাধ্যম এখানে সংকেত দিতে এসেছে। তার এটা বলা উচিত নয়। আমার তথ্য ও উত্তর দরকার। আপনারা আমাকে পেয়েছেন?"

ম্যাথিউ কিছু বলতে এসেছিলেন কিন্তু রাজেশ চোখ ফেরালেন। সুধীর চলে গেল। রাজেশ এবং ম্যাথিউকে খুব হতাশ লাগছিল।

"স্যার, একটা ফোন আছে।" একজন পুলিশ এসে বলল। "ম্যাথিউ সেখানে গিয়ে ফোনটি তুলে নিল।"

"হ্যালো ... স্যার ... আমি রমেশ ... একজন প্রকৌশলী। এখানে কমল নগরের কাছে আমার বাড়ি। গাড়ি ভিতর হত্যার ব্যাপারে আমার একটু সন্দেহ আছে। গত মঙ্গলবার রাতে আমি ভ্রমণ করছিলাম। এফএম -এ একটি গল্পের অনুষ্ঠান ছিল। সেই সময়ের এটি একটি গল্প, এটি একটি সিক্যুয়েল।

"তাহলে? এটা কি কাকতালীয় হতে পারে?" ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"আমি তাই ভেবেছিলাম। কিন্তু গতকাল যখন আমি মার্ডার নিউজ দেখলাম, আমি সেই প্রোগ্রাম সম্পর্কে আরও জিজ্ঞাসা করলাম। এটি প্রতি মঙ্গলবারের ( ১১:৪৫) এটি একটি সাপ্তাহিক প্রোগ্রাম।"

"হো ... অদ্ভুত ... আমরা কি একজনজর দেখতে পারি? কমল নগর বাড়ি কোথায়?"

"স্কুলের মাঠের কাছাকাছি, স্যার।"

"ম্যাথু এখনই সেখানে চলে গেল।"

ম্যাথিউ এবং রমেশ স্কুলের মাঠের কাছে কথা বলছে।

রাজেশ আর ম্যাথু জিপে উঠছে। জিপ বাইরে চলে যায়।

"রমেশ যা বলেছে, সেই অনুযায়ী আমি খেলাধুলায় গিয়েছিলাম যেখানে উকিলের লাশ পাওয়া গিয়েছিল, স্যার। এফএম গান শোনার সময় তারা এই নোটটি তৈরি করেছিলেন।"

সে কি রেইনবো এফএম -এ কারো সাথে সংযোগ করেছে?" রাজেশ জিজ্ঞেস করল।

"হ্যাঁ স্যার। প্রথমে একটি আনুষ্ঠানিক তদন্ত করা উচিত ছিল। আমি সেখানে পরিচিত একজনের মাধ্যমে কিছু জিনিস জিজ্ঞাসা করলাম। সেখানে কিছুটা হতবাক হয়ে গেল। সানাল নিখোঁজ হওয়ার দিনেই প্রোগ্রাম শুরু হয়েছিল। এটি তৃতীয় পর্ব।

রাজেশ রেইনবো এফএম -এর অফিসের সামনে থামল।

"ঠিক আছে ম্যাথু। আমি কি আসতে পারি?"

"না, স্যার। আমি এটার যত্ন নেব। স্যার জর্জের বাড়িতে যান।"

রাজেশ সেখান থেকে চলে গেল। ম্যাথিউ এফএম অফিসে গেলেন। রিসেপশনে জিজ্ঞাসাবাদ করার পর তিনি সেখানে কিছুক্ষণ অপেক্ষা করেন। কিছুক্ষণ পর কেউ সেখানে এলো। ম্যাথুর সাথে একটা রুমে গেল।

"স্যার, আমি আলবার্ট। আমি এখানে প্রোগ্রাম ম্যানেজার। কি ব্যাপার?"

"অ্যালবার্ট, তোমার নতুন প্রোগ্রাম নেই? প্রতি মঙ্গলবার একটি সিক্যুয়েল?"

"হ্যাঁ, স্যার। প্রোগ্রামের নাম মিডনাইট হাঙ্গামা। সিক্যুয়েল এর দ্বিতীয় সেগমেন্ট।"

"আপনি কি গত দুই সপ্তাহ এবং দুটি খুন লক্ষ্য করেছেন? এটির গল্পের সাথে কি কোন মিল আছে বলে মনে হয়েছে?"

"এখানে কেউ এটাও বলেছিল, কিন্তু আমি এটাকে এত গুরুত্ব সহকারে নেওয়ার প্রয়োজন অনুভব করিনি।"

"ঠিক আছে অ্যালবার্ট, কে এই গল্প লিখছে?"

"স্যার, সাধারণত আমাদের প্রোগ্রাম রাইটাররা থাকে। কিন্তু এই গল্পটি আমাদের আরজে নিজেই তৈরি করেছেন।"

"ঠিক আছে। এটা আকর্ষণীয়, আমি কি এই প্রোগ্রামের অডিও শুনতে পারি?" ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"অবশ্যই। দয়া করে আসুন।" তারা দুজনেই রেকর্ড রুমে গেল।

(সিক্যুয়েলের প্রথম পর্ব)

"তোমার কি সেই গল্প মনে আছে?" ম্যাথিউ রমেশকে জিজ্ঞেস করল।

"হ্যাঁ স্যার। রাত সাড়ে ১১ টায় রেইনবো এফএম -এ মিডনাইট হাঙ্গামা নামে একটি প্রোগ্রাম ছিল, এবং গানগুলি ১১:৪৫ পর্যন্ত চলবে। তারপর গল্পের সিক্যুয়েল আছে। গল্পটি ছিল এই রকম। ড্রাইভার দেখিয়েছে হাত, লিফট দেয়, তারা অনেক কথা বলে, এবং প্রায়শই ড্রাইভার মনে করে যেন সে গাড়িতে থাকা ব্যক্তির সাথে পরিচিত। তার প্রতিক্রিয়া জানার আগে, সে তার মুখে ক্লোরোফর্ম স্প্রে করে।

"কিন্তু কেন এটা এত স্পষ্টভাবে মনে আছে?" ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"স্যার, সাধারণত সেই সময়ে সব এফএম প্রোগ্রাম ছিল সঙ্গীতমুখী। এই প্রথমবার আমি এমন একটি প্রোগ্রাম শুনেছি যা একটি গল্প বলে। এর উপস্থাপনা খুব সুন্দর ছিল। সেই গল্পের একটি বাস্তব অনুভূতি ছিল।"

"ঠিক আছে রমেশ। তথ্যের জন্য ধন্যবাদ।"

ম্যাথু সেখান থেকে বেরিয়ে গেল।

"হ্যালো সবাই ... এটি আপনার নিজের আরজে আলিনা। যেমনটি আমি আগেই বলেছি, আমরা আজ এফএম হাঙ্গামাকে দুটি ভাগে ভাগ করেছি। যখন আমরা ছোট বা অবাধ্য থাকি তখন আমাদের দাদা -দাদিরা কী করেন? সবাই গল্প পড়ার জন্য সময় পায় কিন্তু তাদের কাছে সময় নেই, তাই আমরা এমন একটি পরিস্থিতি থেকে একটি প্রোগ্রাম হিসেবে আপনাদের কাছে এসেছি, হ্যাঁ, আমাদের দ্বিতীয় সেগমেন্ট হল সিক্যুয়েল, যেমনটি আগে উল্লেখ করা হয়েছে, এটি হবে একটি সাপ্তাহিক প্রোগ্রাম।

রাত প্রায় ১২ টা। কেউ অন্ধকার রাস্তায় গাড়ি চালাচ্ছে। অন্য কোন যানবাহন নেই। তাই রাস্তার মোড়ে কেউ লিফটের জন্য হাত দেখায়। ড্রাইভার ব্রেক করে থামায়। চালকের অনুমতি নিয়ে যাত্রী একটি ট্রলি ব্যাগ নিয়ে যান এবং গাড়ির পিছনের সিটে সামনের সিটে উঠে যান। অন্ধকার ভেদ করে গাড়ি এগিয়ে যায়। তিনি নিজের পরিচয় দেন। ড্রাইভার বলে তার নাম হরিন্দ্রন। একটি সংক্ষিপ্ত আলাপের পর, হরিন্দ্রন আগথানের কথা বলার ধরনে পরিবর্তন লক্ষ্য করেন। সময়ের সাথে সাথে, তিনি হরিন্দ্রন সম্পর্কে এমন কিছু বলতে শুরু করেন যা তিনি নিজেকে বলেননি। তাই যখন তিনি সেই স্থানে পৌঁছান যেখানে আগাথান তাকে নামতে বলেছিলেন, হরিন্দ্রন তাকে গাড়ি থামিয়ে নামতে বলেছিলেন। সে মনে হয় কিছুই শুনেনি। যখন হরিন্দ্রন রেগে যায়, সে জিজ্ঞেস করে আমরা আমাদের বাড়িতে গিয়ে এক কাপ চা খেতে পারি কিনা। তারপর তিনি ট্রলির ব্যাগের দিকে নির্দেশ করে এবং জিজ্ঞাসা করেন যে তিনি এটি পছন্দ করেন কিনা। হরিন্দ্রন যখন রেগে না গিয়ে তাকে ধাক্কা দিতে প্রস্তুত হয়। তিনি তার মুখে ক্লোরোফর্ম স্প্রে করে বলেন যে তার রাগ কমানোর একটি ওষুধ আছে। হরিন্দ্রন অজ্ঞান। তাকে ড্রাইভিং সিট থেকে বের করে নিয়ে এসে ট্রলির ব্যাগে রাখে। তারপর গাড়ি আর ট্রলি ব্যাগ নিয়ে জায়গা ছেড়ে যায়।

গল্প চলতে থাকে। নতুন বিভাগ সম্পর্কে মন্তব্য এবং পরামর্শ দিন। আপনার নিজের আরজে আলিনায় এই প্রত্যাশায় স্বাক্ষর করছেন যে আপনি আগামী সপ্তাহে এই গল্পের বাকি অংশ শোনার জন্য অপেক্ষা করবেন। শুভ রাত্রি. "

এর পর ম্যাথিউ দ্বিতীয় ও তৃতীয় পর্ব শোনেন। কিছুক্ষণ চিন্তা করার পর সে জিজ্ঞেস করে।

"আরজে কি এখন এখানে? আমি কি এখন তার সাথে দেখা করতে পারি?"

আলবার্ট আলিনাকে ডাকে। আলিনা রেকর্ডিং রুমে চলে যায়।

"হাই আলিনা, আমি ম্যাথিউ এসআই

"ধন্যবাদ জনাব."

"আলিনা কি জানতেন গত কয়েক সপ্তাহে দুটি খুন হয়েছে?"

"হ্যাঁ স্যার। ঠিক আছে এটা খবরে দেখেছি।"

"ঠিক আছে। তোমার গল্প কি কিছু জিনিসের সাথে মিলেছে বলে মনে হয় নি? ... এই গল্প তুমি এটা কোথায় পেয়েছ?"

"ওহ স্যার আমি নিজেই এটা বানিয়েছি। শুধু আমার কল্পনা।"

"ওহ আচ্ছা। ঠিক আছে। যদি তাই হয়। তোমার আরো লেখা উচিত ... কোন সাহায্যের ক্ষেত্রে আমি আবার তোমার সাথে যোগাযোগ করব।" ম্যাথু সেখান থেকে বেরিয়ে গেল।

বদ্ধ ঘরের দরজা থেকে সামান্য আওয়াজ আসছে। শ্যাম এসে হাত দিয়ে দরজায় নক করল। দরজা খুলে গেল। সে ভিতরে গিয়ে দরজা বন্ধ করে দিল। জর্জির কান্না সেই বন্ধ ঘরে স্পন্দিত হতে থাকে। তাকে দুই হাত দিয়ে দড়িতে বাঁধা। সারা শরীরে ক্ষত ক্ষত দেখা যায়।

"এটা কি, স্যার জর্জ? আপনি কি এমন করেন? আপনি আমাকে চেনেন না, স্যার। আপনাকে শুধু এখান থেকে বেরিয়ে আসতে হবে, স্যার। আপনি কি স্যার নন? শ্যাম জিজ্ঞেস করল।

"তুমি কি চাও? দয়া করে আমাকে হত্যা করো না।" জর্জি কান্নাকাটি করে আরজ করলেন।

"ওহ, স্যার, কাঁদবেন না ... আমি কি চাই ..."

"শ্যাম পাশের টেবিল থেকে একটি সাদা কাগজ নিয়ে এলো। আমি তোমার জন্য একটি তালিকা তৈরি করেছি। আমার প্রথম নাম রবি কুরুপ। তোমার কি এই নামটি মনে আছে? স্যার কি তোমার দরকার আছে? মনে আছে?"

"কি? আমি জানি না ..." শ্যামের হাত শেষ করার আগে জর্জির গালে বিশ্রাম নিল।

"তুমি কি এসেছ? তোমার কি মনে আছে ... স্যার? ..." সে রাগ করে জর্জির চোখের দিকে তাকিয়ে জিজ্ঞেস করল।

"আমি বলতে পারি। দয়া করে আমাকে আঘাত করবেন না।"

শ্যাম তার মোবাইলে রেকর্ডিং অন করে জর্জকে জড়িয়ে ধরল।

ম্যাথু আলবার্টের রুমে চলে গেল। অ্যালবার্ট কাউকে ফোনে কল করতে বলেছিল। কেউ রুমে প্রবেশ করল।

"স্যার, এটা আমাদের প্রোগ্রাম রাইটার। নাম বিবেক। স্পটে স্যারকে কিছু বলার আছে।" আলবার্ট বলল।

"স্যার, আমরা সাধারণত প্রোগ্রামের বিষয়বস্তু পরিচালনা করি। কিন্তু সিক্যুয়েল প্রোগ্রামটি আলিনার সম্পূর্ণ ধারণা এবং গল্প।"

"হ্যাঁ এটাই গতকাল আলবার্ট আমাকে বলেছিল।" ম্যাথিউ বলল।

"অথবা স্যার, যখন আমি দ্বিতীয় পর্বের গল্প শুনেছিলাম, আমি কিছু পরামর্শ দিয়েছিলাম। হয়তো এটি হত্যার একটি উপায়। কিন্তু আলিনা তা মানতে প্রস্তুত ছিল না।

"ওহ ঠিক আছে। কিন্তু কখনও কখনও এটি কারণ কিছু মানুষ তাদের সৃজনশীলতায় কারো হাত পছন্দ করে না," ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"সাধারণভাবে, আলিনা একজন ব্যক্তি যিনি আমাদের পরামর্শকে ইতিবাচকভাবে গ্রহণ করেন, কিন্তু শুধুমাত্র এই ক্ষেত্রে ..." বিবেক থেমে আলবার্টের দিকে তাকালেন।

"শুধু তাই না, স্যার। এই অনুষ্ঠানের সাফল্য দেখে আমি কিছু জিনিসের পরামর্শ দিয়েছিলাম। সাপ্তাহিককে দৈনিক বা অন্য কিছুতে পরিবর্তন করা ঠিক আছে, কিন্তু আলিনা তাতে রাজি হননি। আলবার্ট বলল।

"আলিনা কি এখন এখানে?" ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"না, স্যার। এখন তিনি ফোন করেছিলেন যে তিনি বাড়ি যাচ্ছেন এবং দুই দিনের ছুটি দরকার। তখনই আমরা স্যারকে ডেকেছিলাম।"

"ওহ। আচ্ছা, তাহলে আমাকে সেখানে যেতে হবে। ধন্যবাদ বন্ধুরা।"

ম্যাথু সেখান থেকে বেরিয়ে গেল।

সিআই রাজেশের সামনে দুজন মহিলা বসে আছে। তার সাথে একজন মহিলা এসেছিলেন।

"একটা আসন আছে ম্যাডাম। ঠিক আছে। আমাকে কি আপনাকে আরো কিছু বলতে হবে না? আমি আপনার প্রত্যেকের সাথে কথা বলছি। আমি আপনাকে একে অপরের সাথে পরিচয় করিয়ে দেই। তারা সানলের স্ত্রী সুমি, যারা দুই সপ্তাহ আগে নিখোঁজ হয়েছিল।" যেমন আপনি জানেন, এতে দুজন মানুষ নিহত হয়েছে। আমাদের অন্তত জর্জকে বাঁচাতে হবে। তাই আমার আপনার সাহায্য দরকার। আপনারা কি একে অপরকে চেনেন? "

"স্যার এটা ... এটা আমাকে আমার এক বন্ধু দিয়েছে। কিন্তু আমি এটাকে রংধনুতে বানিয়ে বলেছিলাম। এজন্যই আমি গতকাল এমনটা বলেছি।"

"সেই বন্ধু কে?" ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"স্যার এটা .. নাম সতীশ ... কিন্তু"

"কেন না? তুমি এটা কিভাবে করো?"

"স্যার, আমি জানি না। সে এক বছর আগে আমাকে পোস্ট করছিল।

প্রথমে, বন্ধুত্ব শুরু হয়েছিল এই বলে যে আমার প্রোগ্রামগুলি ভাল ছিল। আমি প্রায়ই প্রোগ্রামের ধারা সম্পর্কে মন্তব্য এবং পরামর্শ পাই। এজন্যই আমি নিজেকে একজন ভালো বন্ধু মনে করি। এখন পর্যন্ত কেউই নিখুঁত সমাধান পাঠাতে সক্ষম হয়নি, যা অদ্ভুত নয়। তিনি আমাকে এই সিক্যুয়েলের ধারণাটি এক মাস আগে বলেছিলেন। তিনি নিজেই পুরো গল্প টাইপ করে পাঠাবেন। তিনি জোর দিয়ে বলেছিলেন যে তার স্বীকারোক্তি নির্যাতনের মাধ্যমে পাওয়া গেছে। "আপনি কি তাকে খুনের বিষয়ে কিছু জিজ্ঞেস করেছিলেন?"

"হ্যাঁ স্যার। তিনি বলেছিলেন যে তিনি এ সম্পর্কে কিছুই জানেন না। তারপর যখন তিনি আমাকে সাদৃশ্য সম্পর্কে আরো বলেন, তখন তিনি আমাকে বলেছিলেন যে গল্পটি আর পাঠাবেন না এবং নিজে থেকে কিছু ভাবতে হবে।"

"ঠিক আছে ... তুমি কি আমাকে বললে তার জায়গা কোথায় বা কিছু?"

"পুলি প্রায়ই বিভিন্ন জায়গায় বলে। তিনি বলেছিলেন এটি একটি পারিবারিক ব্যবসা। তিনি বলেছিলেন যে তিনি কেবল কেরালায় ছিলেন কিছুদিনের জন্য এবং জন্ম ও বেড়ে উঠেছেন মুম্বাইতে।"

"আপনি কি কখনও ফটো বা ফেসবুক ছাড়া অন্য কিছু দেখেছেন বা কখনও ফোন নম্বর বা কিছুতে যোগাযোগ করেছেন?"

"না, স্যার। আমি ফেসবুক মেসেঞ্জারে একবার বা দুবার ভয়েস কল করা ছাড়া অন্য কোনো বিবরণ দেইনি। চ্যাটের মাধ্যমে যোগাযোগ করাটাই আদর্শ।"

"ঠিক আছে। ধন্যবাদ আলিনা। তারপর তাকে কিছু জিজ্ঞাসা করবেন না এবং তাকে বলবেন না যে আমি আজকের জন্য এসেছি। আজ তার সাথে কথা বলুন এবং নিশ্চিত করুন যে পরবর্তী গল্পের পর্বটি তাকে পাঠানো হবে। দয়া করে আমাদের সাথে কর্পোরেট করুন। আমি মনে করি তিনি গুরুতরতা জানেন এই ক্ষেত্রে। তারপর তিনি এর পিছনে নেই। তারপর আমরা তাকে কখনো বিরক্ত করব না। তারপর যদি আপনি কিছু মনে না করেন আমি কি তার একটি আড্ডা দেখতে পারি? " ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"অবশ্যই স্যার." আলিনা তার মেসেঞ্জার চ্যাট খুলল। কিছুক্ষণ চেক করার পর ম্যাথিউ সেখান থেকে সোনা ফেরত পেলেন।


ম্যাথিউ এবং কয়েকজন পুলিশ সদস্য রাজেশের ঘরে দাঁড়িয়েছিলেন। রাজেশ বলতে শুরু করল।

"তাহলে আমাদের সবার কি আছে? ম্যাথিউ আমাকে আপনার ফলাফলগুলি বলুন।"

"স্যার, আমি আলিনার সাথে যোগাযোগ করেছি। এফএম -এ গল্পটি তার নয়। তাকে সেই গল্পটি দিয়েছিলেন সত্যেশ নামের এক বন্ধু। তিনি তাকে বলেছিলেন যে গল্পটি কোনোভাবেই পরিবর্তন করবেন না। তখন তার পরিচয় ছিল ভুয়া। আমি আলিনার সাথে তার আড্ডা পড়ি। আমি যা অনুভব করেছি তা হল তার বন্ধুত্বের উদ্দেশ্য ছিল শুধু এফএম এর মাধ্যমে এই গল্পটি প্রকাশ করা। "

"হয়তো সে একজন ভুয়া, কিন্তু সে এমনটি করেনি যে এটা করেছে? হয়তো অন্য কেউ যার সাথে তাদের কোন সম্পর্ক নেই, সে গল্পটি শুনেছে? জিজ্ঞেস করলেন এক পুলিশকর্মী।

"হ্যাঁ, সে। কিন্তু যে ব্যক্তি 'সতীশ' বলেছিল তার উদ্দেশ্য কি? সে একটি গল্প দেয়। সে তাকে তার নাম না বলার জন্য বলে। সে তাকে আলিনার নাম রাখতে বলেছে। উল্লেখিত তিনজন চালকের নাম এফএম গল্পটি হরিন্দ্রন, শঙ্করন এবং কুরিয়ান, যথাক্রমে সানাল, রামচন্দ্রন এবং জর্জের পিতা। তাই তারা সবাই সংযুক্ত এবং এটি সুপরিকল্পিত। ম্যাথিউ বলল।

"যদি সে একজন হত্যাকারী হয়, তাহলে এফএম -এর স্বীকারোক্তি দ্বারা তার অর্থ কী?" রাজেশ জিজ্ঞেস করল।

"হয়তো আমাদের বিভাগকে ঠাট্টা করা। এইরকম জনসাধারণের আহ্বান সত্ত্বেও আমরা কিছুই করতে পারছি না তা দেখানোর জন্য।" ম্যাথিউ বলল।

"যদি এমন হয়, আমি এটা বলতে যাচ্ছি, তাঁর দিন ঘনিয়ে এসেছে। রাজেশ সেখানকার লোকদের দিকে তাকিয়ে বলল।

"স্যার, আপনি কি তার ফেসবুক অ্যাকাউন্টের অবস্থান ট্রেস করতে পারেন?" জিজ্ঞেস করলেন এক পুলিশকর্মী।

"আমি সাইবার সেলের সাথে যোগাযোগ করেছি। অনেক আনুষ্ঠানিকতা আছে, তাই তথ্য পেতে সময় লাগবে সম্ভবত, ম্যাথিউ বলল।

"ঠিক আছে। আমি সানাল, অ্যাডভোকেট এবং জর্জির স্ত্রীদের সাথে কথা বলছি। এটা মুম্বাই হতে পারে।" রাজেশ বলল।

"স্যার, আমি আলিনাকে বলেছি যে অতীতে সতীশ মুম্বাইয়ে ছিল।"

"আকর্ষণীয় ... আমি ইতিমধ্যে ২০০৪ থেকে ২০০৬ পর্যন্ত তাদের অবস্থান অনুসন্ধান করেছি এবং মুম্বাই পুলিশকে একটি অনুরোধ পাঠিয়েছি। তাই ছেলেদের নিয়ে আমাদের কিছু কাজ করার আছে।"

মোবাইল বেজে ওঠে এবং রাজেশ ফোন তুলে নেয়।

"স্যার, আমি সুমি সানালের স্ত্রী। আমার কিছু বলার আছে। আমি তখন বলতে চাইনি।

"সুমি কিছু বলো। যা হোক তাই তোমার কোন অসুবিধা হবে না।" রাজেশ বলল।

"চেতন যখন মুম্বাইতে ছিলেন, তখন তিনি সুধাকরণ থাম্পি নামে একজন ব্যবসায়ীর ড্রাইভার হিসেবে কাজ করছিলেন। তার অনেক অপরাধী দল ছিল। যদি তিনি তার সাথে কাজ করতে চান, তাহলে তাকে অপরাধী হতে হবে। শর্মা পরে একজন সাংবাদিকের হাতে নিহত হন। , অনিতা কৃষ্ণন, যার পর চেতনা অপরাধবোধ করে এবং চাকরি ছাড়তে চেয়েছিল, কিন্তু থাম্পি এই বলে চলে যেতে রাজি হননি যে, তিনি কখনও মুম্বাই আসবেন না এবং তিনি যা জানেন তা কখনও প্রকাশ করবেন না আগে। "

"এই ভাই সম্পর্কে অন্য কোন তথ্য আছে? সে এখন কোথায় বা কিছু?"

"না জনাব."

"আপনি কি ইদানীং থাম্পির কথা বলছেন, নাকি যারা সানালকে হত্যা করেছেন তাদের সম্পর্কে?"

"না স্যার। আমি কিছুদিনের মধ্যে এমন কিছু বলিনি।"

"ঠিক আছে, সুমি। ধন্যবাদ।" রাজেশ ফোন কেটে দিল।

রাজেশ আর ম্যাথু সুধীরের ঘরে প্রবেশ করল।

"স্ট্যাটাস কি?" সুধীর জিজ্ঞেস করল।

"স্যার হত্যাকারীকে চিহ্নিত করেছেন। তার নাম শ্যাম কৃষ্ণন। হত্যার কারণ হল কুসংস্কার। ১৫ বছর আগে মুম্বাইয়ে ঘটনাটি ঘটেছিল বলে আমাদের খুঁজে বের করতে খুব কষ্ট হয়েছিল। তার অনেক ব্যবসা ছিল এবং সেখানকার অপরাধী বেল্টের বিশিষ্ট লিংক ছিল। তার ডান হাতের মানুষ ছিলেন জর্জ, যিনি এখন নিখোঁজ।

কৃষ্ণকুমার এবং অনিতা কৃষ্ণান, একটি মালয়ালি দম্পতি, মুম্বাইয়ে দ্য জাস্টিস নামে একটি ছোট সংবাদপত্রের প্রতিবেদক ছিলেন। তাদের দুটি সন্তান ছিল, ১৬ বছর বয়সী শ্যাম এবং ১১ বছর বয়সী জিথিন। সে সময় সেখানে থাকা একটি কলোনির বাসিন্দাদের রাস্তা সম্প্রসারণের নামে সরিয়ে দেওয়া হয়েছিল। তাদের অনেককেই সরকার কর্তৃক প্রতিশ্রুত জমি বা অর্থ দেওয়া হয়নি এবং পরে সেই জমিতে থাম্পির শপিং কমপ্লেক্স আসতে দেখা গেছে। প্রথমে কিছু বিক্ষোভ হলেও থাম্পি এবং সরকার তা বন্ধ করে দেয়। এই মুহুর্তে কৃষ্ণকুমার প্রেসের মাধ্যমে প্রমাণ সহ থম্পি এবং সরকারের মধ্যে অবৈধ লেনদেন প্রকাশ করতে শুরু করেন। যদিও থাম্পি থেকে অনেক হুমকি এবং প্রলোভন ছিল, কিন্তু কৃষ্ণকুমার হার মানেননি। তাই একদিন কৃষ্ণকুমার এবং তার স্ত্রী বাড়ি থেকে উধাও। সম্ভবত কারণ তারা সেই সময়ে বিপদ বুঝতে পেরেছিল এবং তাদের সন্তানদের সেখান থেকে সরিয়ে নিয়েছিল। তিন দিন পর কৃষ্ণকুমার ও অনিতার মরদেহ দুটি ট্রলির ব্যাগে একটি সৈকতে পাওয়া যায়। ১১ বছর বয়সী জিতিন কৃষ্ণন, যিনি বোবা হয়ে জন্মগ্রহণ করেছিলেন, তিনি দৃষ্টি সহ্য করতে পারেননি। এটি তার মানসিক অবস্থা বিপর্যস্ত করে। তিনি বেশ কয়েক বছর ধরে মানসিক স্বাস্থ্য কেন্দ্রে ছিলেন।

প্রত্যক্ষদর্শী বলেন, অনেক প্রতিবেশী প্রথমে থাম্পি, জর্জ এবং সানাল এসেছিলেন কিন্তু পরে মামলায় সহযোগিতা করতে অস্বীকৃতি জানান। আত্মীয় -স্বজনের সহায়তায় শ্যাম মামলার একটু পেছনে হেঁটেছেন। কিন্তু কর্তৃপক্ষ এবং আইনজীবীর কথার সামনে সত্য ব্যর্থ হয়।

দুই বছর পর শ্যাম একটি মাদক মামলায় দোষী সাব্যস্ত হয়। অ্যাডভোকেট রামচন্দ্রনও যুক্তি দিয়েছিলেন। সম্ভবত তারা কেন এত খারাপ ব্যবহার করছে তার একটি কারণ। তিনি 2012 সালে মুক্তি পেয়েছিলেন। কিন্তু এক বছর পরে, 2013 সালে, জিতিন কৃষ্ণান, যিনি আত্মহত্যার প্রবণতা দেখিয়েছিলেন, তিনি নিজেকে আগুন দিয়ে আত্মহত্যা করেছিলেন। শ্যাম তখন থেকে দেশে ফিরে এসেছেন এবং কিছু সময়ের জন্য ত্রিবান্দ্রুমে এক আত্মীয়ের সঙ্গে থাকতেন। কিন্তু পরে জানা যায় যে তিনি চলে গেছেন। তার পরে, কেউ তাকে দেখেনি। "রাজেশ বলল।

"ঠিক আছে ভালো। তুমি কি তার ছবি বা কিছু পেয়েছ?"

"এটি স্যার শ্যামের একটি পুরানো ছবি যখন তিনি 18 বছর বয়সী ছিলেন।" ম্যাথিউ তার মোবাইলে একটি ছবির দিকে ইশারা করে বলল।

"আমরা কি এটা মিডিয়া এবং সবার জন্য শেয়ার করব?" সুধীর জিজ্ঞেস করল।

"আমরা এটা নিয়ে চিন্তা করেছি, কিন্তু যদি আমরা তার পরিচয় জানতাম, হয়তো সে এখনই জর্জকে হত্যা করতে যাচ্ছে। তাকে তার প্যাটার্ন অনুসরন করাই ভালো। তাকে সাধারণত রাত 8 থেকে ৫ মধ্যে হত্যা করা হয়, তাই আমাদের হাতে ১০ ঘণ্টা বাকি আছে।" ম্যাথিউ বলল।

"ঠিক আছে। তাহলে তার পরবর্তী টার্গেট হল সুধাকরন থাম্পি রাইট? তাকে ট্রেস করা হয়েছে? এটা জানালেন?" সুধীর জিজ্ঞেস করল।

"হ্যাঁ, থাম্পিই পরবর্তী টার্গেট। তাকে জানিয়ে দিন। এই একই বিষয় ম্যাথিউ বলেছিলেন। হয়তো হত্যাকারী তার গতিবিধি দেখছে, তার পরিকল্পনা পরিবর্তন করা উচিত।"

"ঠিক আছে বন্ধুরা আমাদের জর্জকে বাঁচাতে হবে। যদি কোন জরুরী সাহায্যের প্রয়োজন হয় তাহলে আমার সাথে যোগাযোগ করো।"

সেখান থেকে নামলেন সুধীর।

থাম্পির বাড়ির কাছে দুই পুলিশ কর্মী আন্দোলন দেখছিলেন। রাজেশ এবং ম্যাথিউ বিভক্ত হয়ে শ্যামের ছবি সহ বিভিন্ন জায়গা অনুসন্ধান করেন।

ম্যাথিউ একটি বাড়ির তালাবদ্ধ দরজার দিকে তাকিয়ে ছিলেন। কাছাকাছি একটি চায়ের দোকানে অনুসন্ধান করা হয়।

"চেটা, এখন কি কেউ এখানে থাকে?"

"এখন না। কয়েক মাস আগে পর্যন্ত ছিল।"

"সে কে ছিল? তার নাম কি শ্যাম?" ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"এটি ছিল শ্যাম নামে একটি পরিবার। সেই পরিবারের আগে একটি ছেলে বাস করতো। তার নাম শ্যাম কিনা সন্দেহ আছে, কিন্তু প্রায় দুই বছর হয়ে গেছে।"

"এটা কি ছেলে?" শ্যামের ছবির দিকে ইঙ্গিত করে ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"যদি আপনি আমাকে জিজ্ঞাসা করেন যে এটি কি, হ্যা শ্যাম কিন্তু এত ছোট নয়।"

"এটা তার পুরানো ছবি।" ম্যাথিউ বলল।

"তাহলে একই রকম হতে চলেছে স্যার।

"ঠিক আছে। তুমি বলেছিলে কোথায় গিয়েছে নাকি কিছু?"

"না স্যার। কি ব্যাপার?"

ম্যাথু সেখান থেকে বেরিয়ে গেল। সময় ছিল 7:45। হতাশা তার মুখে স্থির হয়ে গেল।

সময় রাত 8:15। জর্জি চেয়ারে বসে আছে। তার সারা শরীরে রক্তের দাগ ছিল। শ্যাম তার সামনে থাকা মোবাইল রেকর্ডার বন্ধ করে তার মোবাইলের পকেটে রাখল।

"তাই জর্জ যা বলতে চেয়েছে তা বলেছে। আপনি এখন পর্যন্ত 14 টি হত্যাকাণ্ডের কথা স্বীকার করে কি অনুভব করেন? আপনার কি আর কিছু বলার আছে?"

"তুমি কে? কেন আমি?" "আমার কে হবার কথা? - বছর বয়সী ছেলেটি যে তার জীবন শুরু করার আগে মারা গিয়েছিল? যদি তুমি তা মনে করতে না পারো, তাহলে সেই বড় ট্রলির ব্যাগটি দেখ, তুমি কি এটা ভুলে যেতে পারো? "

"মুম্বাই সাংবাদিক ..." জর্জ মুখে শ্যামের দিকে না তাকিয়ে বললেন।

"তোমার কি মনে আছে? আরো একটা কথা মনে আছে। তুমি কি আমাকে তোমার ছেলের বদলি ড্রাগ কেসে রেখেছ? তুমি কি জানো তোমার ছেলে কোথায় গিয়েছিল? আমি তাকে প্রতিস্থাপন হিসেবে পাঠিয়েছিলাম। আমি আমার পাপ স্বীকার করেছিলাম এবং আগুন দিয়েছিলাম । "

"আমরা যে ভুলটি করেছি সেদিন সে তোমাকে হত্যা করতে দিচ্ছিল না।" জর্জি শ্যামের দিকে জোরে চিৎকার করে উঠল এবং পেছন থেকে তার মাথায় একটি লোহার দণ্ড পড়ল। এক মুহূর্তের জন্যও সে নড়ল না।

শ্যাম কিছুক্ষণ ট্রলির ব্যাগের দিকে তাকিয়ে রইল। খোলা ট্রলির ব্যাগে তাদের বাবা ও মায়ের লাশের দিকে তাকিয়ে থাকা দুজনের মুখ তাঁর মনে ভেসে উঠল।

সময় রাত 11:00

চেতন নগর ক্লাবের সামনে পার্ক করা একটি গাড়িতে রাজেশ এবং দুই পুলিশ। সুধাকরণ থাম্পি ক্লাব থেকে বের হয়ে নিজের গাড়ি থেকে নেমে পড়েন। রাজেশের গাড়ি তাকে অনুসরণ করল।

"সতর্ক হও। থাম্পি ক্লাব ছেড়ে চলে গেছে।"

 

রাজেশের গাড়ি থাম্পির গাড়ির 100 মিটার পিছনে চলছিল। অন্যত্র, ম্যাথিউ এবং অন্য কনস্টেবল একটি গাড়িতে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলেন।

সময় 11:25

পাঁচ কক্ষের মোড়। সেখানে একটি অটোরিকশা এসে থামল। শ্যাম একটা ট্রলি ব্যাগ নিয়ে বেরিয়ে গেল। তিনি দেখে মনে করলেন যে তিনি ব্যাগটি নিয়ে একটু হেঁটেছেন এবং নিশ্চিত করেছেন যে অটো চলে গেছে এবং আবার রাস্তার পাশে অপেক্ষা করছে। কিছুক্ষণের মধ্যেই দূর থেকে থাম্পির গাড়ি হাজির। শ্যাম লিফটের জন্য হাত দেখালো। থাম্পি গাড়ি পার্ক করে থামলো। শ্যাম মাথা নেড়ে লিফট চাচ্ছিল এবং তার গলার পেছনে টোকা দিয়ে একটি বন্দুক হাজির হল।

| শ্যাম কৃষ্ণন হাত বাড়িয়ে ঘুরে দাঁড়ান। "

শ্যাম ঘুরে দেখলেন ম্যাথিউ এবং আরেক পুলিশকর্মী এবং একটি গাড়ি পিছনে একটু দূরে দাঁড়িয়ে আছে। ততক্ষণে রাজেশের গাড়ি সেখানে পৌঁছে গেছে। রাজেশ এবং তার সঙ্গে থাকা পুলিশ সদস্যরা পালিয়ে শ্যামকে ঘিরে ফেলে। এসব দেখে থম্পি কিছুই বুঝতে পারল না।

"স্যার, এখানে কি হচ্ছে? সে আমাকে কিছুই করেনি।" থাম্পি ম্যাথিউকে বললেন।

"আপনি ভাগ্যবান স্যার। দয়া করে বাড়ি যান। আগামীকাল আমাকে আরও বলুন। আপনার কি আগামীকাল স্টেশনে আসার দরকার আছে?"

থম্পি সেখান থেকে চলে গেল। রাজেশ ট্রলির ব্যাগ মাটিতে খুলে দিল। এর মধ্যে জর্জির দেহ পাওয়া গেল। ততক্ষণে আরো পুলিশের গাড়ি এসে গেছে। ম্যাথিউ শ্যামের দেহ সর্বধিক পরীক্ষা করা হয়েছিল। তিনি পকেটে থাকা ক্লোরোফর্মের বোতলটি নিয়ে নিজের পকেটে রাখলেন। তারপর রাজেশ শ্যামকে গাড়িতে তুলে দিল। রাজেশ আর ম্যাথু সামনের দুই সিটে দুজন পুলিশ নিয়ে শ্যামের পিছনে বসে ছিলেন। শ্যামের মুখে হতাশা। গাড়ি থানায় চলে গেল।

পরদিন ভোরে জিজ্ঞাসাবাদ শুরু হয়। রাজেশ এবং ম্যাথু বন্ধ ঘরে শ্যামের বিপরীতে বসে ছিলেন।

"শ্যাম, তোমার কি বলার আছে? আমরা তোমার মুম্বাইয়ের গল্প জানি। আমরা বুঝতে পারছি তুমি কি দিয়েছ।" রাজেশ বলল।

"তোমাদের দুজনকে এবং তোমাদের টিমকে অভিনন্দন। আমি তোমাকে অবমূল্যায়ন করেছি। অথবা তোমার বিভাগের সক্ষমতার অভাব?

"সুতরাং আমাদের অবমূল্যায়ন করবেন না," রাজেশ বলেছিলেন।

"না স্যার। ধরুন আমি এখন একজন মন্ত্রীর ছেলে। আপনার কি মনে হয় আমি এখানে এভাবে থাকব? আপনি কি নিশ্চিত যে আমি আবার এভাবে বসলে আপনার টুপি থাকবে? হয়তো মাথাও ..." শ্যাম হাসল।

"এটা কি হুমকি?" ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"ওহ, কখনোই না। আমি একজন মন্ত্রীর ছেলে নই। এবং আমি তখন এবং সেখানে প্রকাশ্যে সবকিছু স্বীকার করেছিলাম। আপনি স্যার এফএম শুনেননি। এমনকি থাম্পির জন্যও।" শ্যাম হাসতে হাসতে বলল।

"তাহলে আপনি কি এখনও মনে করেন এটা সম্ভব?" ম্যাথিউ হাসতে হাসতে জিজ্ঞেস করল।

"হয়তো কয়েক বছর পরে। যদি এটা আমাদের আইন বা কিছু না হয়?

হয়তো আপনি আমার পক্ষ থেকে ঠিক আছেন এবং আপনি আমাকে এখানে রেখে যাচ্ছেন ... আমি দুজনেই ভাবছি আপনি ভালো আছেন। "

"হাহাহা। ঠিক আছে, আমাদের বোঝান। তারপর দেখা যাক আমরা তাকে একা ছেড়ে দিতে পারি কিনা। থাম্পিসহ চারজনকে হত্যা করলে সে কি পাবে? যদি তার প্রতিশোধ থাকে তবে?" ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"হাহাহা। আপনি মনে করেন এটি একটি প্রতিশোধ মাত্র। হ্যাঁ, এটিও একটি অংশ। কিন্তু আমি এটা শুরু করার আগে অনেক ভেবেছিলাম। আমি তাদের প্রত্যেকের উপর অনেক গবেষণা করেছি। শুধুমাত্র কেস তাদের সবার মধ্যে, তারা ফিরে এসেছে তাদের চেয়ে শক্তিশালী।

কিছুক্ষণ চুপ থাকার পর রাজেশ জিজ্ঞেস করলেন। "এটা কি ঠিক যে তিনি মাদকের ক্ষেত্রে ভিতরে গিয়েছিলেন?"

"হ্যাঁ। যে অপরাধের জন্য আমি বছরে করিনি। জর্জের ছেলের দ্বারা করা হয়েছে, কিন্তু আমাকে ফ্রেমবন্দি করেছে।" শ্যাম বলল।

"ফেরার পর কি জর্জের ছেলে নিখোঁজ? কাকতালীয়?" ম্যাথিউ জিজ্ঞাসা করলেন।

"আমিও শুনেছি, কিন্তু আমি তা নই।

"এটা কি তোমার দরকার নেই?" ম্যাথিউ হাসল।

"স্যার, এটা কি কমেডি? যদি আপনি মিথ্যা বলতে চান, তার আগে আপনাকে 100 টি সত্য বলতে হবে, এবং তারপর আমরা যে মিথ্যাটি বলব তা সত্য হবে।" শ্যাম হাসতে হাসতে বলল।

একজন পুলিশ সেখানে এসে রাজেশকে কিছু বলল। দুজনেই রুম থেকে বেরিয়ে গেল। শ্যামের মুখে হাসি ধীরে ধীরে ম্লান হয়ে গেল।

কিছুক্ষণ পর থম্পি থানায় এল। তিনি রাজেশের টেবিলের সামনের চেয়ারে বসলেন।

"তুমি কি করেছ? আমাকে বলনি কেন তুমি এ ধরনের ঘটনার কথা জানো?" থম্পি রাজেশের দিকে চিৎকার করে উঠল।

"আমরা তোমাকে রক্ষা করছিলাম। তাই." রাজেশ শেষ না করে বলল।"ওহ ... তাহলে আমি আমার সুরক্ষার দিকে নজর দিতে জানি। আপনি যদি গতকাল নাও আসেন, তবুও তিনি এই লোকটির চুল স্পর্শ করেননি। তারপর আপনি একটি লাশ দেখতেন, আমার নয়। যেভাবেই হোক, আমাকে তাকে দেখতে হবে।" থম্পি রাজেশকে বলল।

"তুমি যা ভাবছো তার মত নয়, সে বলতে পারবে না সে কি করবে।"

"যদি সে পাগল হয়, আমি দ্বিগুণ পাগল। স্যার, তাকে একটু দেখান। নাকি আপনি ইমানকে ফোন করতে চান?" থম্পি তার মোবাইলের দিকে ইশারা করে জিজ্ঞেস করল।

রাজেশ ম্যাথুর দিকে তাকাল। ম্যাথু থম্পিকে নিয়ে সেলে গেল।

যখন তিনি থাম্পিকে দেখলেন, শ্যামের চোখে প্রতিশোধের কয়লা জ্বলে উঠল। তিনি তার মুখে উদাসীনতার মুখোশ খুলে ফেললেন। ম্যাথিউ এবং একজন পুলিশ তাদের মধ্যে দাঁড়িয়ে।

"যখন সে চলে যায়, আমাকে তার মুখ পরিষ্কার দেখতে দাও, স্যার।" থাম্পি ম্যাথিউকে দূরে ঠেলে দিতে থাকে। "মুখ ... সেই ... আমার মনে আছে সাংবাদিক ... মুম্বই ... ট্রলি ব্যাগ ... সৈকত ... হাহা আমার মনে আছে।"

শ্যামের চোখ টলমল না করেই তাকিয়ে ছিল থাম্পির দিকে। ম্যাথিউ না শোনার ভান করল।

"স্যার আসুন প্লিজ।" ম্যাথিউ থাম্পিকে পিছনে ঠেলে দিয়ে বলল।

"এটাও কি শাস্তির অংশ, স্যার?" শ্যাম ম্যাথিউকে জিজ্ঞেস করলেন।

"ওই স্যারকে একা ছেড়ে দিন। আমাকে সেই ছেলেটিকে কিছু জিজ্ঞাসা করতে দিন। কোরি আমাকে অনুসরণ করেনি। সে আদালতে গিয়েছিল এবং পরে জেলে গিয়েছিল। এটা কি 10-15 বছর ছিল না? ম্যাথিউ স্যার, ডি কেটো। ট্রলি ব্যাগ পরিষ্কার করে সমুদ্রে ফেলে দিল।

তিনি শেষ করার আগে শ্যামের হাত ম্যাথিউ কেটে ফেলে এবং তাকে থাম্পির গলায় বেঁধে দেয়। ম্যাথিউ এবং তার সাথে থাকা পুলিশকর্মী সংগ্রাম করলেও তার ঘাড় থেকে হাত নামাতে পারেনি। থাম্পির চোখ খুলতে লাগলো। সেই মুহূর্তে রাজেশ এবং অন্যান্য পুলিশ সদস্যরা এসে তাদের গ্রেফতার করে। থাম্পি এক মিনিটের জন্য অবিরাম শ্বাস নেয় এবং তারপরে তার শ্বাস ফিরে পায়।

"এখানে অনুষ্ঠান শেষ, থাম্পি স্যার। তাহলে চলুন।" রাজেশ বলল

"না, স্যার, থাম্পির পুলিশ এবং আইন ঠিক আছে,। সে বলল শ্যামের দিকে তাকিয়ে।

রাজেশ থাম্পিকে ধরে বাইরে চলে গেল।

ম্যাথিউও বেরিয়ে গেল।

"স্যার, আপনি কি এখন নিশ্চিত? এইরকম মানুষ যদি বেঁচে থাকে?" শ্যাম জিজ্ঞেস করল।

ম্যাথিউ কিছু না বলে চলে গেল এবং চলে গেল।

"আমার একটা কথা বলার আছে। শুধু স্যারের কাছে।" শ্যাম বলল।

ম্যাথিউ তার সাথে থাকা পুলিশ সদস্যকে ইশারায় বলে চলে গেল।

"একটি অন্ধকার রাতে একটি পুলিশ জীপ খুব দ্রুত যাচ্ছিল। একটি মোড়ে জিপ একটি আসন্ন লরির সাথে ধাক্কা খায় এবং ১৫ ফুট গভীরতায় পড়ে যায়। একজন এসআই সহ চারজন পুলিশ নিহত হয়। কাউকে হত্যার সন্দেহ নেই।" শ্যাম চলতে থাকে, ম্যাথুর সামনে আসছে।

"এসআই অরবিন্দ এবং কনস্টেবল নিহত হয়েছে। তাদের একজনের নাম ভার্গিস ... স্যারের বাবা। শ্যাম বলল আর থামলো।

"কি! তোমার কি মনে হয় তুমি আমাকে কিছু দিয়ে বিশ্বাস করতে পারবে?" ম্যাথিউ কিছুক্ষণ থেমে জিজ্ঞেস করলেন।

"না স্যার। সেই সময় এই মৃত অরবিন্দ স্যারের দ্বারা একজন সমাজকর্মীর হত্যার তদন্ত করা হচ্ছিল। থাম্পিকে হত্যা করা হয়েছিল যাতে এর মধ্যে ধরা না পড়ে। স্যার, বিশ্বাস করবেন না। প্রমাণ আছে। পৌঁছে যাবে। স্যারের মেইল। "

ম্যাথিউকে খুব বিরক্ত লাগছিল এবং সে সেখান থেকে চলে গেল। রাতে যখন তিনি বাড়িতে আসেন, শ্যাম যে সব প্রমাণ বলেছিলেন তা ম্যাথুর মেইলে এসেছে। সে একে একে তাদের দিকে তাকাতে লাগল। এতে 1995 সাল থেকে তাদের চারজনের দ্বারা এবং গোষ্ঠীতে সংঘটিত অনেক অপরাধের অবিচ্ছিন্ন প্রমাণ রয়েছে, সেইসাথে নিহতদের স্বীকারোক্তিও রয়েছে। শ্যাম ২০১১ সালে তার বাবার মৃত্যুর বিষয়ে বিস্তারিত কথা বলেছিলেন। ম্যাথিউ সেদিন ঘুমাতে পারেনি।

পরের দিনগুলিতে, তিনি নিজের একটি তদন্ত পরিচালনা করছিলেন। তিনি যত বেশি খোঁজখবর নিলেন, ততই তিনি বুঝতে পারলেন যে শ্যাম যা বলেছিলেন তা সবই সত্য।

ম্যাথিউ পিছনে শুয়ে, ঘুমাতে অক্ষম। এবং তারপর উঠে গেল। সে মনে মনে একটা অস্বস্তি অনুভব করলো। তার মন এই বিষয়ে উদ্বিগ্ন ছিল যে তার বাবা একজন হত্যাকারী এবং তিনি এখনও এটি সম্পর্কে জানেন না। কিন্তু তিনি বিচলিত হয়েছিলেন যে ডিপার্টমেন্টের লোকজন যারা তাকে চেনেন, তারা একটি আঙুলও সরাননি, এবং থাম্পি এমনকি একটি আঁচড় ছাড়াই ফিরে আসবেন, এমনকি যদি তার হাতে সমস্ত প্রমাণ আইনের সামনে রাখা হয়। ক্যারিয়ারে প্রথমবারের মতো ইউনিফর্মটিকে বোঝার মতো মনে হয়েছে। সে আয়নায় তাকিয়ে কিছুক্ষণ দাঁড়িয়ে রইল। ফোনের আওয়াজ তাকে এই চিন্তা থেকে জাগিয়ে তোলে। আরজে আলিনার নাম ফোনে দেখা গেল।

"স্যার ... শ্যাম আবার একটি অডিও ক্লিপ পাঠিয়েছেন। আমি হোয়াটসঅ্যাপে রেখেছি।"

ম্যাথিউ মঙ্গলবার তার মোবাইলে তারিখ দেখেছিলেন। তিনি আতঙ্কিত হয়ে অডিওটি চালান।

"হ্যালো স্যার, আমি জানি আপনার বাবার হত্যাকাণ্ড আপনাকে বিরক্ত করছে, স্যার। আচ্ছা, এখন আমরা নিখুঁতভাবে প্রত্যেক ভালো মানুষের জীবনকে তার দ্বারা হত্যার অনুমতি দিতে পারি। এটা আগেও করা হয়েছে। আপনি যদি এটা শুনে থাকেন, আমি জানি স্যার আছে ইতিমধ্যেই আমার প্রয়োজনীয় সব সাহায্য করা হয়েছে। সত্য হল যে আমি যখন আমার বাবার মামলা তদন্তের দায়িত্ব দিয়েছিলাম তখন আমার একটা সুবিধা হয়েছিল। স্যারের 7 দিনের অবহেলা এবং আমার মামলা থেকে বিভ্রান্তি। এটাই আমার জন্য যথেষ্ট ছিল। "

ম্যাথু কিছুই বুঝতে পারল না। ম্যাথিউ স্টেশনে ডাকলেন। তিনি উত্তর পেলেন যে শ্যাম সেখানে আছেন এবং রাজেশকে ডেকে কিছু বললেন। আমরা গাড়ি চালালাম থম্পির বাড়িতে। সে তখনো মনের ধোঁয়ায় কিছু একটা খুঁজছিল। আগের হত্যার কথা মাথায় এসেছে। শ্যাম ট্রলিতে লাশের সাথে যায়। শ্যাম কতদূর হাঁটছে? না এটা হবে না. সে নিশ্চয়ই গাড়িতে উঠেছে। কারো সাহায্য দরকার? কে তার সাহায্যকারী হবে? দ্বিতীয়, আত্মীয় জিতিন কৃষ্ণন বেঁচে নেই ... অনিয়ান? শ্যামের কথায় আমার মন ভরে গেল।


"একটি মিথ্যা সত্য হওয়ার জন্য, মিথ্যা বলার আগে আপনাকে অবশ্যই 100 টি সত্য বলা উচিত"। ২০১১ সালে নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করেন আনিয়ান। ২০১১ সালে জর্জের ছেলের নিখোঁজ হওয়া। তার মনের সবকিছু দিনের আলোর মতো পরিষ্কার হয়ে গেল।


এদিকে, থাম্পির গাড়ি, যা অন্য রাস্তা দিয়ে যাচ্ছিল, অবশ্যই উল্টে যায় এবং পাশের একটি গাছের সাথে ধাক্কা খায়। তিনি তার মুখ থেকে রক্ত মুছলেন, গাড়ি থেকে নেমে গেলেন এবং একটি বুলেট সামনের দিক থেকে তার পেটে বিদ্ধ হল। কেউ একজন তার দিকে হাঁটছিল। দূর থেকে ম্যাথুর গাড়ির আওয়াজ শুনে তিনি ঘুরে দাঁড়ালেন এবং একটি গাড়িতে উঠে লুকিয়ে গেলেন।

কয়েক সেকেন্ডের মধ্যে ম্যাথিউ সেখানে ছিল। ম্যাথিউ তার গাড়ি পার্ক করে থাম্পির দিকে এগিয়ে গেল। রক্তে গোসল করা লোকটি তখনও বেঁচে ছিল। ম্যাথিউ ফোনটা তুলে নিয়ে এক মিনিট ভাবলো। তারপর সে সেটা আবার পকেটে নিয়ে থাম্পির দিকে তাকালো। সে অনুভব করলো প্রতি মুহূর্তে একটি র্ধ্বমুখী উঠছে। তিনি থাম্পিকে প্রণাম করছিলেন। খাকির ফ্রেম অমান্য করে, তার হাত থম্পির ঘাড়ের দিকে এগিয়ে গেল। ততক্ষণে থম্পি গতিতে আছে। ম্যাথিউ কিছুক্ষণের জন্য অন্ধকার পথের দিকে তাকিয়ে বসে রইল। তারপর তিনি শব বা মৃত কানে কিছু বললেন।






Rate this content
Log in

Similar bengali story from Tragedy