গুলাল আবু বকর

Comedy Others comedy

3  

গুলাল আবু বকর

Comedy Others comedy

এলোমেলো কিছু কথা

এলোমেলো কিছু কথা

2 mins
390


একটি ছোট্ট ঘটনা দিয়ে শুরু করি।

আমার কামরায় ঢুকে ছোট ভাই আমার দিকে তাকিয়ে বললো, "সকালবেলা তোর মুখটা এমন পাঁচের মতো প্যাঁচা করে আছিস কেন!"

উত্তর দিলাম, "আমার মুখটা গোল নয় লম্বাটে, তাই পাঁচের মতো লাগছে। যদি আমার মুখটা তোর মতো ডিমের আকৃতি হতো তবে তিন -এর মতো লাগতো।"

"বাদ দে ওসব, তুই চুপচাপ বসে আছিস কেন, বল্ .." সে বললো।

"একটি সাহিত্য অ্যাপ একটা অর্ডার সাপ্লাই করতে বলেছে। এমন অর্ডারি লেখা লিখতে বসলে আমার কেমন যেন শরীর খারাপ লাগে।"

ছোট ভাই ব্যস্ত হয়ে বলে, "ও বুঝেছি..তা শরীর এখন তোর খারাপ লাগছে নাকি!"

আমি বলি, "না—না, এমন কিছু নয়.. আমার একটু মোবাইল ফোবিয়া মতো হয়ে গেছে। ঐ অ্যাপটি কিসব অর্ডারি লেখা লিখতে দিয়েছে তাই ফোনের ধারে যেতেই এখন ইচ্ছে করছে না।"

"ও..এই কথা..তোর তো আবার 7.34×10²² কেজির মতো অ্যাপটির প্রতি প্রেম আছে বলে জানতাম।" সে রহস্য করে বলল।

আমি বললাম, "মানে! ...তুই কবে থেকে আবার কেজিতে প্রেমকে মাপজোক করছিস?"

"আমার বোকা ভাই ..শোনো, ওটা হলো চাঁদের ভর। তুমি তো অ্যাপটিকে চাঁদের থেকে বেশি ভালোবাসো ...তাই বললাম।"

"ফকড়ামি রাখ্ , এখন যা ভাগ্ .. এক্সারসাইজ কর গিয়ে।" আমি মন্তব্য করলাম। এরপর সে চলে গেলো।


বসে ভাবছি কী নিয়ে লিখবো..

শেষ পর্যন্ত লিখে ফেললুম..

দুই ইন্টেলেকচুয়াল বন্ধুর মধ্যে আলোচনা হচ্ছে। ..১ম বন্ধু বলছে, "মানুষের তিনটি গুণের আমি খুব কদর করি। প্রথমত সে হাস্যকর, দ্বিতীয়ত সে নির্বোধ, তৃতীয়ত সে পাগল।"

২য় বন্ধু জানতে চাইলো, "এটা তুমি কী বললে, প্রমাণ করতে পারবে!"

"পারবো .. তিনটি গল্প বলবো, তাহলে বুঝবে।" ১ম বন্ধু বললো।


গল্প : ১—মানুষ হাস্যকর √

এক কন্যার বিয়ে হচ্ছে পুরোপুরি বিজনেস ওরিয়েন্টেড, বিজনেস মাইন্ডেড, বিজনেস এক্সপার্ট পরিবারে। পাত্রের বিজনেস টাইকুন পিতা, কন্যার পিতাকে বিয়ের দিন বিবাহ মঞ্চে দাঁড়িয়ে বলছেন, "বিক্রির পর মাল ফেরৎ হয় না, এক্সচেঞ্জ হয় না, ফিক্সড প্রাইস।"


গল্প : ২—মানুষ নির্বোধ √

একটা প্রবচন আছে : নির্বোধের মুখ হচ্ছে তার ধ্বংসের চাবিকাঠি।

মানুষ নির্বোধ তার উদাহরণ হলো, তুমি একজনকে জ্ঞানের কথা বলে দেখো, সে তোমাকে নির্ঘাত নির্বোধ ভেবে বসবে।

গ্রীসের এক জ্ঞানী লোক বলেছিলেন, 'জ্ঞানী লোকেরা মতামত দেয় আর সিদ্ধান্ত নেয় নির্বোধ লোকেরা।'

এখন দেশে দেশে বর্তমান রাজনীতিতে তাই হচ্ছে, চোখ খোলা রাখো।


গল্প : ৩—মানুষ পাগল √

১ম বন্ধু বললো, "মানুষ পাগল তার বড় উদাহরণ হলো, মানুষ বিয়ে করতে চায়। সে জানে, যাকে সে বিয়ে করতে চলেছে সবদিক থেকে সে বিপরীত বৈশিষ্ট্যের ও 'বিরোধীপক্ষ', তবুও তাকেই সে পছন্দ করে।"


Rate this content
Log in

Similar bengali story from Comedy