Partha Pratim Guha Neogy

Abstract Comedy Others

3  

Partha Pratim Guha Neogy

Abstract Comedy Others

দুপুরের ভাতঘুম

দুপুরের ভাতঘুম

3 mins
204


করোনার বাজারে কোথায় দুদন্ড যাবার উপায় নেই, ঘরে বসে বসে পুরো হেজিয়ে গেলাম। তাই কাল দুপুরবেলা গান্ডেপিন্ডে গিলে ভাবলাম বিছানায় একটু প্রেমিকাকে নিয়ে ঘাঁটাঘাটি করি! এই তো খারাপ ভাবছেন গল্পের শুরুতেই,প্রেমিকা মানে আমার এই মুহুর্তের সুখদুঃখের সঙ্গী ...আমার জানু..আমার গুলুগুলু মোবাইলটা!! কাল ওয়েদারটাও ছিল মেঘলা মেঘলা, তাই নিজেকে ভীষণ একলা একলা লাগছিল। সেজন্য ভাবছিলাম একটু মোবাইল ঘাঁটাঘাঁটি করে টাইম পাস করি। কারণ দুপুরে ঘুমানোর অভ্যাসটা তো ভালো না। অহেতুক মেদ বৃদ্ধি ছাড়া আর কিছু লাভ হয় না। তা মেঘলা মেঘলা ওয়েদারে কখন যে ঘুমিয়ে পড়েছি খেয়াল নেই,চোখ খুলতেই দেখি মেয়ে আর বৌ পাশটিতে ভসভস করে ঘুমোচ্ছে! জানালার পর্দা সরিয়ে দেখলাম সবে ভোর ভোর..বাব্বা!! কতদিন পর এত্তো ভোরে উঠলাম!! গা হাত পাটাও ম্যাজ ম্যাজ করছে সাথে মাথাটাও কিরকম ভার হয়ে আছে,তা যাই একটু ছাদে পায়চারি করে আসি...


ছাদে উঠে দেখি পাশের বাড়ির দাদা আর বৌদিও ছাদে পায়চারি করছে!! বাঃ,এরা তো দেখছি আমার থেকেও সকালে ওঠে!! হেঁ হেঁ করে একগাল খেজুরে হাসি হেসে বললাম,গুড মর্নিং ..এই যে সকাল সকাল শরীরচর্চা করছেন,এটা কিন্তু বেশ ভালো!! আমার বৌকে বললেও শোনে না,কত বেলা করে ওঠে!!

দাদা বৌদি দেখলাম কোনো উত্তর না দিয়ে অবাক হয়ে তাকালো! তারপর দুজন দুজনের দিকে তাকালো। ও ঠিক আছে, সকাল সকাল প্রেমে বাঁধা দিতে নেই…


ছাদের অন্য পাশটিতে এসে দেখি পাশের বাড়ির কাকু বারান্দায় চেয়ার নিয়ে বসে কাকিমার সাথে চা খাচ্ছেন আর বোধহয় সকালের প্রেমালাপের ভোকাল ডোজ দিচ্ছেন....। ষে যা ইচ্ছা করুকগে ওরা তাতে আমার কি। আমার আজকের অ্যাচিভমেন্টটা দেখানোর জন্য আমি আবার একগাল হেসে বললাম,গুড মর্নিং কাকু কাকিমা।এতো সক্কাল সক্কাল চা খাচ্ছেন!! আমার তো ব্রাশ ই করা হয়নি,পটি ফটি করে আজ একটু বাজার যাবো,তারপর চা খাবো!!ওনারাও দেখি অবাক হয়ে তাকালেন!! তাকাবেই তো,আসলে এতো সকালে তো আমাকে কোনোদিন দেখেন না তাই ঘাবড়ে গেছেন বোধহয়!!


ভাবলাম এতো সকালে উঠলামই যখন একটু যোগগুরু রামদেবকে স্মরণ করি..প্রাণায়াম যদিও করছি সকাল বিকেল..তবে শবাসন ছাড়াও এই শ্বাস ছাড়া,শ্বাস নেওয়া এটাও একটু প্র্যাকটিস করা যেতে পারে! আর সকালের মুক্ত বায়ুতে ফুসফুসটাও তরতাজা হয়ে উঠবে, এই না ভেবে এক পায়ে খাড়া হয়ে হুঁক হুঁ .... হুঁক হুঁ করছি ,দেখলাম পাশের বাড়ির এঁচোড়ে পাকা মেয়েটা উঁকি দিয়ে দেখেই জানালাটা ধপাস করে বন্ধ করে দিল!! ব্যাপারটা তো কিছুই মাথায় ঢুকছে না!!


খানিকক্ষণ ছাদে এদিক ওদিক করছি,দেখলাম নিচ থেকে জীবনসঙ্গীর গগণভদী চিৎকার..ফটাফট তুমি নিচে এসো!! ধুড়মুড় করে নিচে নেমে বললাম,দেখলে তো কত্তো সকাল সকাল উঠেছি আজ!!

মেয়ে টিভিতে ইদানিং খুব মহাকালী সিরিয়াল দেখছে,বৌ এর লুকস যেন সাক্ষাৎ মা কালী.. শুধু দ্রামা দ্রিমি দ্রিমি,তা দুন দুন মিউজিক দিলেই আমার কাটামুন্ডু ওর হাতে ঝুলবে!!

হুংকার দিয়ে বললো,পাশের বাড়ির বৌদিকে কি বলেছো?

কি বলেছো মানে!! চরিত্র চারবার পাঁচবার করে এখন স্যানিটাইজ করছি,কি বলবো!!


গুড মর্নিং ,এখন গুড মর্নিং?

তা না তো কি? মর্ণিংকে আফটারননুন বললে আফটারশক কি হবে বোঝো?

আজ তোমার একদিন কি আমার একদিন,এখন ভর সন্ধ্যে,আর তুমি গুড মর্নিং বলে এসেছো!!দাদা বলছে, শৌভিক কে অ্যান্টাসিড দাও,মনে হয় বায়ু কুপিত হয়েছে!!

যাঃ কেলো!!সরি সরি,তুমি কুপিত হয়ো না প্লিজ,আমার বায়ুপ্রবাহ,বায়ুচাপ কিচ্ছু কুপিত হয়নি!!


মা ফোন করলো এইমাত্র,দত্ত কাকু ফোন করে মা কে কিসব বলেছেন,তুমি নাকি উল্টোপাল্টা বকছো!! নেশার জিনিস না পেয়ে নাকি সাইকোলজিক্যাল ডিসঅর্ডার!! কি করে মুখ দেখাবো বলোতো!!

আরে বাপরে! জীবনে তোমার চুমু ছাড়া আর কিছু নেশা করলাম না,এখন না হয় ফিজিক্যাল ডিসটেন্সিং মেইনটেইন করছি.. কিন্তু সেটা তো কাকুর জানার কথা না!! উনি এসব কি লাগানি ভাঙানি করছেন বলোতো!!

ভরসন্ধ্যেবেলা কাউকে মর্ণিং বললে তিনি কি তোমায় সুস্থ ভাববে?আরো শোনো ,থানা থেকে ও ফোন এসেছিল,তোমার নাকি শ্বাসকষ্ট হচ্ছিল খানিকক্ষণ আগে? হেবি জোরদার শ্বাস নিচ্ছিলে?যাই যাই অবস্থা!!

সে কি!!আমি তো প্রাণায়াম করছিলাম!!


পাড়ার কেউ ফোন করেছে পুলিশকে ,আমাদের ফোন নম্বর ও দিয়েছে,থানা থেকে বললো,আপাতত ১৪ দিন তুমি যেন বাড়ির বাইরে পা না দাও,আর বেশি টান উঠলে নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে....

এরপর আর শুনতে পারিনি!! নিজেকে দাদার কীর্তি র তাপস পাল মনে হচ্ছিল ..শাআআলা এতদিন ঘর থেকে কাঞ্চনজঙ্ঘা দেখছিলাম,মোবাইলে ডালগোনা কফি খাচ্ছিলাম,এই একটা মেঘলা ওয়েদার শেষে কিনা এরকম বেইজ্জতি…….। এখন ১৪ দিন তো আমার প্রেমিকাই আমার একমাত্র ভরসা।



Rate this content
Log in

Similar bengali story from Abstract