Rukhsana Akhtar

Abstract Others

3.4  

Rukhsana Akhtar

Abstract Others

ডাইরির সেই পাতাগুলো

ডাইরির সেই পাতাগুলো

3 mins
240


পর্ব :-১০

কলমে:- রুখসা


লাইফে কখন কি ঘটে যায় সেটা কি আমাদের হাতের মুঠোয় থাকে। যেমন দাদার সাথে ম্যামের বিয়েটা একটু বেশি সারপ্রাইজিং ছিল। উপরওয়ালার হয়তো একটু বেশি তৌফিক দান করেছিলেন যে এরকম কপাল ছিল উনার হুট করেই বিয়েটা হয়েই যাবে। আমার জানামতে কোনদিনও এটা সম্ভব ছিল না !!

এবার আসি মূল ঘটনায়। বলতে গেলে কি সেদিন আমি কিছুই জানতে পারিনি। রাত্রেবেলা আম্মু যখন শুতে যাচ্ছিল তখন আমি আব্বুকে খুঁজছিলাম খুঁজে পেলাম না তখন আম্মুকে জিজ্ঞেস করলাম যে কোথায় গেল আব্বু?? আম্মু তখন বলল--



---- তোর পাপা তো দাদাদের গ্রামে গেছে। কেন তোকে বলেনি??

---- এমা কেন?? কি হয়েছে হঠাৎ দাদাদের গ্রামে গেছে পাপা??? আর এসব থেকে তো বাবাকে দেখছি না কোথায় গেল কেন গেল??


----- ওরে বাবা একসাথে আর কত কোশ্চেন করবি তুই?? তোর বাবা গ্রামে গেছে কারণ দাদার বিয়ে।

----- সিরিয়াসলি দাদার মেয়ে কার সাথে?? তুমি তো বলনি একবারও দাদার বিয়ে বলে। আর আমি তো আগে শুনিও নি দাদার বিয়ে বলে, পাত্রী কে গো??

‐--- পাত্রী আবার কে , তোর ম্যাম।

---- হাই আল্লাহ শেষ পর্যন্ত ম্যাম সাথেই বিয়ে হচ্ছে। সত্যি বলছো??? আমাকে তো কই আগে বলনি আর তুমি গেলে না কেন ??

---- আমি গেলাম না কারণ আমার শরীর খারাপ ছিল তাই তোর আব্বু গেল।

---- ও আচ্ছা তাই আচ্ছা ম্যামের বাড়ি থেকে কেউ আসেনি? আর বাকি সবাই মানে ম্যামের বাবা মা তারাও কি আসেনি?? তাহলে বিয়েটা হচ্ছে কিভাবে।

---- আরে বাবা এত প্রশ্ন কেন করিস ??তোর কোন কাজ নেই সামনে না এক্সাম মাধ্যমিক দিবি। পড়াশোনা নেই তোর আর এখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে কথা বলছিস তোকে জানতে হয় না অত কে গেছে আর কি না গেছে।

---- দূর এতক্ষণ তো পড়ছিলাম এতক্ষণ পড়ার পরেও পড়া শেষ যদি না হয় তাহলে কি করব কষ্ট হয় না বুঝি।

‐--- কিন্তু আমার কোশ্চেন হলো, আমরা তো গেলাম না কেন তোমার কি এতটাই শরীর খারাপ যে তুমি যেতে পারতে না??

---- আরে না না ডাক্তার বারণ করেছে তো বাইরে এখন খাওয়া চলবে না তাহলে কি করব বল তাই গেলাম না, আমার সেরকম কিছু হয়নি। কাজ কর এখন এক গ্লাস জল খেয়ে নে, তোর সঙ্গে আমি পরে কথা বলছি।


আম্মুকে ডিস্টার্ব করলাম না ভাবলাম আব্বুর কাছ থেকে জেনে নেব কি হয়েছে?? সবই ভাবছি তখনই হঠাৎ দেখলাম বাইরের দরজা কলিং বেলটা বেজে উঠলো। খুলে দেখি আব্বু চলে এসেছে আমারও মনটা বেশ হয়েছে নেচে উঠলো এবার জানতে পারবো কি হয়েছে । ছুটে গিয়ে দরজাটা খুলে দিলাম। তারপর আব্বু বলল--

---- এইনে ধর মিষ্টির প্যাকেট গুলোকে।

---- আমি তো দেখেই অবাক এতগুলো মিষ্টির প্যাকেট , ওরে বাবারে এতগুলো মিষ্টির প্যাকেট কে দিল???


---- তোর মা তোকে বলেনি আজ তোর ম্যামের বিয়ে ছিল সেই জন্য মিষ্টির প্যাকেট গুলো

---- তাই বলে এত মিষ্টির প্যাকেট।দেখেই যেন মাথা ঘুরছে।


  কি আর করব মিষ্টির প্যাকেটটা নিয়ে ঢুকে গেলাম ঘরে। আব্বু ফ্রেস হতে চলে গেল আর আমিও পড়তে চলে গেলাম। সেদিনকার মত সময় তো ওখানে কেটে গেল আর জিজ্ঞেস করা হয়ে ওঠেনি কি হয়েছিল যে বিয়েটা হবে না বলছিল তাও হয়ে গেল.......














Rate this content
Log in

Similar bengali story from Abstract