Sanghamitra Roychowdhury

Classics

3  

Sanghamitra Roychowdhury

Classics

যানজট

যানজট

1 min
592


ট্র্যাফিক জ্যামে গল্প হাজারো ওড়ে,

আঙুলের ফাঁকে সিগারেট পোড়ে।

কর্কশ হর্ণ বাজে বড়ো জোরে জোরে,

গোলাপ বিকোয় চৌরাস্তার মোড়ে।

অলিগলিরা প্যাঁচ খেয়ে খেয়ে ঘোরে,

মিলে যায় ছবিরা তোমার আমার দু'শহরে।

চাই না চাই চোখের বৃষ্টি ফোঁটা ফোঁটা ঝরে,

পাক খাওয়া অগুরুর ধোঁয়া জমাট নিরোর বেহালার সুরে।

মুক্তির শক্তি লোপাট মহাস্থবির যানজটে পড়ে,

ধোঁয়া এসে টানাটানি করে মৃত্যু-এস্রাজের ছড়ে।


(বিষয়: ধ্বংস ও ক্ষতি)


Rate this content
Log in