Sanghamitra Roychowdhury

Tragedy Classics

4  

Sanghamitra Roychowdhury

Tragedy Classics

ঠিকানায়

ঠিকানায়

1 min
437


সে একজন ছিলো বটে, বন্ধুরও কিছু বেশী...

বলেছিলো সে দেবে এনে সব সুখ হাসি খুশী।

প্রতিশ্রুতি দিয়ে সে তার সেই কথা রাখেনি।

আসছি বলেই একদিন স্বামীও ডিউটিতে গেলো...

রাত পোহালে পরদিন তার নিথর দেহটা এলো,

প্রতিশ্রুতি তো দিয়েছিলো সেও, যদিদং হৃদয়ং তব...

তবুও সেও যে তার দেওয়া কথা রাখেনি।

ছেলে গলা জড়িয়ে বলেছিলো যুদ্ধে যেতে চায়,

দেশের কাজে গিয়েছিলো ছেলে, সেও ফেরে নি হায়।

ভেবে হয়রান, কোথায় যাবো, থাকবো কোথায়...

শেষমেষ থিতু আমি বৃদ্ধাশ্রমের এই ঠিকানায়।

এছাড়া আর কীইবা ছিলো আম আমার অন্তিম উপায়?

কেউ যে কথা রাখে নি...!


(বিষয়: বৃদ্ধাশ্রম)


Rate this content
Log in