Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

sudipta maji

Inspirational

5.0  

sudipta maji

Inspirational

সমাজ চিত্র

সমাজ চিত্র

1 min
764


ওই যে দূরে কালো পাখিটা ডাকছে,

বলছে এই দিকে আমার কাছে আয় না !!

আমি ভাবলাম হয়তো কোকিল,

কাছে গিয়ে দেখি কি কুৎসিত মুখ ;

এ যে চোখ তুলে দেখা যায় না I

বললাম, ছি ছি তুই চলে যা,

তোর এই মুখ দেখতে চায় না I

শুনে কিম্ভুত হেসে বলল,

দেখতেই হবে এই নতুন সমাজের আয়না !

একটু স্তম্ভিত হলাম. ভেবে দেখলাম,

কথাটা কিন্তু নয় পুরোটা ফেলনা ;

ঠিক এর মতোই সমাজে আছে কিছু কুৎসিত লোক

এরা করে নির্মম সব নোংরা কাজ,

প্রমান দেয় আসলে সব এক একটা আস্ত হায়না I

অনেক ভেবে কষ্টে চেয়ে বললাম,

তুই প্লীজ কোকিল হয়ে আয় ;

যতটা পারা যায় যেমন করেই হোক,

সকলকে সমাজের ভালো দিকগুলো জানাই I

হতে পারে কিছু জন নোংরা,

কিছু ঘটনা সত্যি ভোলা যায় না I

তাও চল না চেষ্টা করি সকলে,

প্রত্যেকে ভালো কিছু করার ;

সবাই মিলে একসাথে বলি,

এই উন্নত সভ্যতায় আমরা নোংরা সমাজ চায় না I


Rate this content
Log in