Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sudipta Maji

Abstract Inspirational Others

4  

Sudipta Maji

Abstract Inspirational Others

জিজীবিষা

জিজীবিষা

1 min
282


হারতে হারতে হারানোর তাগিদ রাস টেনে ধরে;

সেই তাগিদ আর হারতে দেয় না এক অচেনা সুরে।

পরিস্থিতির চাপ ভেঙ্গে দিতে চাই যে বারংবার;

সেই চাপই আবার গড়ে তোলার রসদ করে সঞ্চার।

জীবন স্রোতের তরী টলমল করে অঞ্জাতসারে ;

সেই স্রোতে বয়ে যায় সুখ-দুঃখ সময়ের বাহুডোরে।

চাপা পড়ে থাকে কত যে ঘটনা পলির স্তরে স্তরে;

ঘটনার প্রমানস্বরূপ উত্থান ঘটে ফসিলের অভ্যন্তরে।

রাস্তা প্রশস্ত হবেই হবে অনবরত যানবাহন চললে;

সেই রাস্তায় উচ্চ হবে শীর, নিজ সত্ত্বার সাথে লড়লে।


                  ✒️সুদীপ্ত 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract