Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sayani Banerjee

Classics

4  

Sayani Banerjee

Classics

স্কুল জীবন

স্কুল জীবন

1 min
718


সাদা জামা নীল স্কার্টে 

মুক্ত তখন ভাবনা গুলো -

ব্ল্যাক বোর্ড আর চকের সাথে 

অচেনা অনেক সঙ্গী পেলো l 

অংকের ক্লাসে লুকিয়ে গল্প ,

অমনোযোগ আর বিজ্ঞান ক্লাস -

ঘন্টার আওয়াজে হঠাৎ খুশি,

অপেক্ষায় ছুটি চির অভ্যাস l 

নিয়ম ছিল অনেক কড়া ,

সুযোগে ভেঙেছি নিজের মতো ,

টিফিন তখন ভাগাভাগি 

শুধু , রেজাল্ট টুকু ব্যক্তিগত l 

স্কুলের মাঠে বন্ধু পেয়েছি ,

স্কুলের মাঠে শাস্তিও আছে -

কাগজ ফুলের যত্নগুলো 

সাজানো ছিল খাতার ভাঁজে l 

অনুষ্ঠানে কখনো নাচ ,

কখনো আবার নাটক শেখা -

স্কুলের সাথেই সারাটা দিন 

আগামী দিনের স্বপ্ন দেখা l 

দায়িত্ব ছাড়া স্কুলের জীবন ,

ইচ্ছা মতো ভাব , আড়ি -

আপন খেয়ালে রং তুলি 

আর , বাঁধন ছাড়া লুকোচুরি l 

স্কুলের জীবন হাজার স্মৃতি ,

ছেলেমানুষির গন্ডি জুড়ে -

স্কুলের দেওয়াল , স্কুলের গন্ধ 

এসেম্বলির গানের সুরে ll


Rate this content
Log in

Similar bengali poem from Classics