Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Classics Inspirational

3  

Madhuri Sahana

Classics Inspirational

সিংহশিশু

সিংহশিশু

1 min
217


মাতৃ জঠরে অবয়ব পায় অঙ্গ প্রত্যঙ্গ ।

বিরামহীন নিপুণ মশৃণ কর্মযজ্ঞে

জঠরের তমশায় অবিরাম বেড়ে ওঠা ;

জন্মক্ষণে , ছিন্ন হয় মাতৃগর্ভের আকর্ষণ ।

ভেজা ত্বক শুকিয়ে ওঠে বাতাসে ।

আলাপচারিতায় পর্বের শুরু ।

আবাদি সবকিছু নির্ঘন্ট মেনে সমর্পণ হবে । 

মাঝে কিছু দিন , ভয় চোরাবালি ।

ফন্দি ফিকির , লুকোচুরি , দ্বন্দ্বের মাঝে,

প্রতিবিম্ব সরে গিয়ে জলছবি উবে যায় ।

কিছু ছবি ফ্রেম ধরে রাখে ,

কল্যান ব্রতী অমৃতের পুত্র কন্যা ।

আত্মত্যাগ প্রতিকুলতার সোপানে গড়েছেন

স্বপ্নের রূপকথা ; সভ্যতার ইতিহাস ।

কোটি কোটি মানুষের মাঝে এঁরা কতিপয় ।

ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরকে স্মরণ করি তাই ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics