Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Md Bakibillah

Classics

5.0  

Md Bakibillah

Classics

বস্তুতই প্রেম বস্তুগত :

বস্তুতই প্রেম বস্তুগত :

1 min
541


কল্পনায় কত না ছবি এঁকেছি

আমরা তখন ----

চুইয়ে পড়া জ্যোৎস্না লোকে

 অভিসারে গেছি তুমি-আমি,

দিগন্ত বিস্তৃত খোলা মাঠ শেষে

ঐ যে পাহাড় আছে দাঁড়িয়ে, 

তার চূড়াতে গেছি ছুটে

বৃষ্টি ভরা মেঘ ছুঁতে ----

তোমারই আঙুল ছুঁয়ে --- !!


সে কল্প কথা শুনে তুমি আবেশিত হতে,

তোমার চোখ উঠতো তখন আবেগঘন হয়ে,

আর আদর-বুকে জড়িয়ে আমাকে

স্বপ্ন বুনতে আরো কত রংবেরং সুতোতে 

সেই রঙিন সুতোই বেয়ে পার হতে

চেয়েছিলাম,

 আমরা অনন্ত জীবন ভরে ---


আমরা যে কল্পলোক রচনা করেছিলাম

সেখানে পার্থিব হিসাব ছিল না কোন,

ক্ষুধা ছিলনা, দারিদ্রতা ছিলনা,

সমাজ শাসন ও ছিল না !

শুধু ছিল তীব্র বাসনা আর অপার আবেগ --!!


কিন্তু আমাদের বিচরণ তো এই মাটিতেই --

যেখানে খিদে আছে প্রতি জঠরে,

যেখানে বিষণ্নতা আছে, হিংসা আছে, আর প্রতারণাও --


না, তোমাকে প্রতারক ভাবিনা আজো

সে কল্পনারও যে আর বেঁচে নেই আজ,

যদিও তুমি আছো আর আমিও --

শুধু দুই ভিন্ন বাস্তবে ----!!


Rate this content
Log in