Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Amit Ghosal

Inspirational

5.0  

Amit Ghosal

Inspirational

শপথ: প্রণাম কার্গিল শহীদ

শপথ: প্রণাম কার্গিল শহীদ

1 min
15.9K


জওয়ানের খুনে লাল হোল আজ

স্বর্গ উপত্যকা,


মেশিন গান আর গ্রেণেড ধোঁয়ায়—

শহীদের শব ঢাকা ৷


জলপাই রং জামার পকেটে

চার লাইনের চিঠি,


দীওয়ালি তে ঘরে আসছি আমি

পনের দিনের ছুটি ৷


ঘরে তার প্রিয়া রংগীন বসনে,

কপালে সিঁদুর টিপ—


আলপনা আঁকে দুয়ারে দুয়ারে,

জ্বালে মংগল দীপ ৷


বড় খুশী প্রাণ, হাসি আর গান

ঘরে তে আলোর শোভা,


আধো আধো স্বরে খোকা আজ তার—

বলতে শিখেছে বাবা ৷


ঘরে এল বাবা ছুটির আগেই

বুক ঢাকা তিরঙায়,


বুকের কান্না বুকে চেপে রাখো

এ দিন শোকের নয় !!


আজকের দিন শপথের দিন,

নিডর, নির্ভয়—


আধো আধো স্বরে

খোকা বলে ওঠে—

"ভারত মাতার জয়" ৷৷


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational