Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anindita Das

Classics

4.8  

Anindita Das

Classics

শক্তির জন্য চিঠি

শক্তির জন্য চিঠি

1 min
661



'লেভেল ক্রসিং দাঁড়িয়ে আছে ট্রেন'

ভারী ব্যাপক বৃষ্টি ঝরছে বুকের ভেতর

শক্তি ফিরে এসো |

'যেতে পারি কিন্তু কেন যাব' প্রশ্নটা ছিল তোমারই

তবুও কেন নিরুদ্দেশের পথে পাড়ি দিলে ?

কেন ? কেন ? কেন ?

তোমার আর সন্তানের গাল ধরে চুমু খেতে ইচ্ছে করে না ?

এখন বুঝি অনাবশ্যক হার্ট ক্রেন পড়ারও সময় নেই ?

চিঠিপত্রের বাক্স আজো তৈরি হল না বুকের ভেতর,

তাই পাথরের ঠিকানায় ফেলে এসেছি তোমায় লেখা চিঠি !

রূপোলি মাছ কি পাথর ঝরানো বন্ধ করেছে ?

শক্তি তোমাকে ভালোবাসতে চেষ্টা করতে হয় না !

তোমার সৃষ্টির পরতে পরতে রোমান্টিক অভিঘাত |


অবনীর দরজায় আর কেউ কড়া নাড়ে না |

প্রশ্ন করে না ' অবনী বাড়ি আছো ?'

হেমন্তের অরণ্য থেকে চিঠি দিতে আসা পোস্টম্যান আজ নিজেই মেঘপিয়নের দেশে |

বুকের ভেতর বৃষ্টি নেমেছে, তোমার কাছে ঋণ,

শক্তি হারালেও সৃষ্টিরা হারিয়ে যায় না কোনদিন |

মধ্যরাতে কলকাতা শাসন করা চিরযুবকের কাছে

অনন্ত কুয়ার জলে চাঁদ বন্দী পড়ে আছে |


Rate this content
Log in

Similar bengali poem from Classics