Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anindita Das

Romance

2  

Anindita Das

Romance

শতাব্দীর_গল্প

শতাব্দীর_গল্প

1 min
296


দেওয়ালগুলো বোবা তাই‌ জমিয়ে রাখে কথা,

চোরাগোপ্তা শানানো ছুরি, সাফল্য না ব্যর্থতা?

দেওয়াল জানে কোনটা সত্যি কোনটা কথার খেলা-

উগরে দেওয়া তীব্র বিষ, প্রেমের অবহেলা|


চাপানউতোর দাবার বাজি বন্দী রাজা নিজে,

দিশাহারা মন্ত্রী নিশ্চিত হারেও চলছে পথটা খুঁজে!

নিজের ছায়ার মুখোমুখি তবুও লড়াই চলে-

বুকের ভেতর ভাঙছে পাথর, মুখে হাসি খেলে|


দেওয়াল জানে আগুন কোথায়, কোথায় বরফ ছুরি।

লোভের শিখায় জ্বলছে মন, করছে নিজেকে ফিরি !

দেওয়াল আয়নায় ভেসে ওঠা অচেনা মুখের ভীড়ে

সাফল্যের খড়কুটো জমিয়ে বেড়াই ব্যর্থতা ভরা নীড়ে|


খাঁচার ভেতর বন্দী পাখি, ডানা ঝাপটায় রোজ,

ভারী ডানায় উড়তে পারলেই স্বাধীনতা করবে খোঁজ|

এ পথের শেষ হবে কোথায় মুখোশে ঢেকেছে মুখ

নিজের আমিকে হারিয়ে ফেলে খুঁজে চলেছি সুখ !


সম্পর্ক ভাঙে, সম্পর্ক গড়ে তবুও দেওয়াল চুপ।

ভেঙে পড়া দেওয়াল বেয়ে স্মৃতি ঝরে টুপ্ টুপ্!

হাত বুলিয়ে দেখো কখনো সিমেন্টের বুকে-

শতাব্দী জুড়ে বুনছে গল্প একাকী নিশ্চুপে|



Rate this content
Log in

Similar bengali poem from Romance