Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Siddhartha Basu

Inspirational Others

3  

Siddhartha Basu

Inspirational Others

শক্তি আরাধন

শক্তি আরাধন

1 min
228



শিউলির ঝরে পড়ায় আনন্দ কাশফুল মুখরিত আশ্বিনে,

ধুমায়িত কফি মাগের উষ্ণ ছোঁয়ায়,

ফেলে আসা সোনালী বিকেল এর ছবি।

মুঠো ভরা যৌবন হারায় দুঃসময়ের কাল গর্ভে...

ঢাকের তাল কেটে যায় শকটের নির্লজ্জ শব্দে,

কফিনের শেষ পেরেকঠোকা আয়োজনে সম্পুর্ণ। 

উঠোনময় ছড়ানো ইতস্তত ক্ষনকাল, 

অজানা আলেয়ার প্রবেশ পথে সমঝোতার সুর।

দুঃস্বপ্নের চোরাগলি বেয়ে উঠে আসে দলিত কন্যার আর্তনাদ....

বোবা কন্ঠের ছটফটানিতে আসে সজাগ থাকবার আহ্বান,

বোধনেই বেজে ওঠে বিসর্জনের বিষাদময় সুর,

চিন্ময়ী হয়ে অভয়া শক্তিতে বলিয়ান করো মাগো,

তারা যেন শিশির মাখা ঘাসে পা ডুবিয়ে,

চাঁদের আলোয় আলোকিত নিষ্পাপ মনে সুরভি ছড়ায়, 

নবপত্রিকার শষ্য দেবীরুপে অসুর নিধন এর শক্তিতে বলিয়ান হোক ধুলোমাখা পথে।


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational