Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Classics

4  

Nityananda Banerjee

Romance Classics

সেই মেয়েটি

সেই মেয়েটি

1 min
264


তেরছা নয়ন বাঁকা জোড়া ভুরু;

আমার প্রেমের গল্প হল শুরু ,

তোমায় নিয়ে একা একা থাকা ।


ফিরতি ট্রেনে মিনিট দশেক লেট;

ঝুলিয়ে তালা বন্ধ কর গেট,

চাঁদনী রাতে মুখটা ছায়ায় ঢাকা।


স্বপ্ন দেখি কোল বালিশে চেপে ;

সময় চলে ঘড়ির কাঁটা মেপে,

ঘুম ভেঙে যায় নয়নজলের ছিটায়,


দেখি তুমি শিয়রে আছো বসে ;

একটি তারা যখন যেমন খসে,

তোমার মনের দ্বন্দ্ব যবে মিটায়।


শান্ত নদী হঠাৎ ফুলে গেলে ;

মাছ ধরতে যখন যায় জেলে,

জানালা খুলে দেখ দিয়ে উঁকি,


শিউলি ঝরা হিমেল হাওয়ায় বনে ;

ঘুরতে গেলে পড়ে তোমায় মনে ,

বুঝি গো সবই তোমারই বুজরুকি।


যেদিন তোমায় প্রথম দেখি চোখে ;

দমকা আলোয় চমকে উঠি শোকে,

হায়গো সখি কেমন তোমার রূপ,


অবাক করা দৃষ্টি দিয়ে তুমি;

আমার ঠোঁটে ঠোঁট মিলিয়ে চুমি' ,

কাজলা মেয়ে রাখলে আমায় চুপ ।



Rate this content
Log in

Similar bengali poem from Romance