Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy

4  

Nityananda Banerjee

Classics Fantasy

রুদ্রাক্ষ

রুদ্রাক্ষ

1 min
268



চল যাই নরকের মেঠোপথ ধরে ;

একমুখী রুদ্রাক্ষ মালা গলায় ঝুলিয়ে,

মেঘেরা ঝরাক বৃষ্টি ঝমঝম করে ;

হিমেল পরশ গায় নেব গো বুলিয়ে ।

লক্ষকোটি বছরের পথ চলা শেষে ;

ছায়াপথ ভিজে গেলে রুদ্রাক্ষ তারায়

ভরে নেব পেয় জল দানবের দেশে ;

তবু পথ কোনদিন নিমেষ না হারায় ।

আনমনে দেব পাড়ি গ্রহ গ্রহান্তরে ;

চাঁদ যদি ডুবে যায় ঘোর অমঙ্গল ,

কেটে যাবে দোষ সব মৃত্যুঞ্জয় মন্তরে ;

করবই করব শেষে সাফাই জঙ্গল ।

নরকের পথ যদি হয় খটখটে ;

আকাশগঙ্গায় যদি মরে যায় সূর্য্য ;

রুদ্রাক্ষনির্গত জ্যোতি মেরু মরুতটে ;

জ্বালাবে চেতনে আলো ; বাজাইবে তূর্য্য ।

হাতের রুদ্রাক্ষ ফুল গলে বীজমালা ;

কোনদিন যদি যায় স্বর্গের কাননে,

অজানা পথের বাঁকে শোকতাপ জ্বালা ;

পরম আবেগে খসে পড়ুক না আননে !



Rate this content
Log in

Similar bengali poem from Classics