Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Pritam Mukherjee

Inspirational Thriller

3  

Pritam Mukherjee

Inspirational Thriller

রঙ্গমঞ্চ

রঙ্গমঞ্চ

1 min
408



     


নতুন রঙের নতুন মানুষ

নতুন সবার চলন চালন

মন ভরা বিষ মুখে হাসি

লোক দেখানো উপোস পালন।


ধর্মে সবাই সবার সেরা

কর্মে গন্ডগোল,

অজ্ঞতার অন্ধকারে

আলো নিভিয়ে পেটায় ঢোল।


রঙ্গমঞ্চে দর্শক সেজে

নীরব হয়ে দেখে যম।

কারো সর্বনাশে কারো হাসি

আবেগ নিয়ে চলে ভ্রম।


গীতা, বাইবেল আর কোরান

ছাপে রোজ হাজার হাজার

ধর্মের নামে মানুষ মারার

চলে রমরমিয়ে চোরাবাজার।


রক্ষক নিজে ভক্ষক হয়ে

আইন নিয়ে মুজরা করে।

সাংবাদিক ডোবার নাটক করে

করে মিথ্যের নেংটো নাচ।


আমরা গন্ডমুর্খ হয়ে

দেখে লোকের বিচার করি

কার চলছে ভালো সময়

কার বন্ধ হচ্ছে ঘড়ি।


সবার ঘড়ির কাঁটা বাঁধা

জীবন জুড়ে চলছে ধাঁধা

চণ্ডাল আজ সাধু সাজে

সবাই মেখে দুর্নীতির কাদা।


তবুও সাজে সাধুর বেশে

আষাঢ়ের গল্প বলবে শেষে

কতদিন আর চলবে নাটক

চালাকি আজ বোকাও বোঝে।


তবু এই আস্তাকুড়ে

আজও কেউ সত্যের খোঁজে,

সত্য যেদিন দাঁড়াবে রুখে

মিথ্যে যাবে নালায় ঢুকে।


দেখবো সেদিন কে জেতে

উঠবো উল্লাসে মেতে

সেদিন আমি দর্শক সেজে

দেখবো কর্মের বিচার।

অপেক্ষায় থেকো প্রিয়





Rate this content
Log in