Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Nityananda Banerjee

Classics

4  

Nityananda Banerjee

Classics

রাধাষ্টমী

রাধাষ্টমী

1 min
252



আজকের পাকশালা পড়েছে বিপাকে,

আলু ঝিঙে আর পটল রাধে রাধে ডাকে ।

মাংস হাসে মিটিমিটি মাছ করে ঠাট্টা ,

পেঁয়াজ রসুন আদাদের মৌরসীপাট্টা ,

ভেঙে দিয়ে পোস্ত বলে বেঁটে দিও ,

জান আজ কি দিন টলস্টয় লিও ?

পঞ্জিকা দেখি নাতো আধুনিক আমি,

মাছ মাংসের ডাক তারো চেয়ে দামী ।

আলু বলে দম কষা ভাজাভুজি সবেতেই,

হয়ে যাই একাকার আমার অহংকার নেই ।

ঝিঙে বলে আলু দিয়ে পোস্তটা ভালো যে,

চিংড়ি মাছের সাথে হই জমকালো যে ।

হঠাৎ পটল এসে বলে চোখ বেঁকিয়ে ,

খেয়েছ কি দোর্মা চিংড়িটা ঠেকিয়ে !

আমি বলি চুপ কর রাধাষ্টমী আজকে,

খাব আজ দই লুচি পটাপট ভাজ কে ।

নিরামিষ হোক আজ গোঁসাইয়ের ইচ্ছায়,

রাধারাণী কৃপা করে সকলের পিছ চায় ।



Rate this content
Log in