Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Classics

4  

AYAN DEY

Classics

অন্য শর​ৎ

অন্য শর​ৎ

1 min
612


গুঁড়ো মেঘগুলো জমে যায় ফের ,

নীলের কোলেতে যাত্রা ওদের ।

তমসার ঘর আবার ভরেছে ,

অসময়ে ওরা চুঁইয়ে পড়েছে ;

শিউলিগুলো মাথা তোলে

গুম কোনো ভোরে ,

কাশের ঠোঁটে তিমির শ্রান্তি 

জমছে ধীরে ধীরে ।

এ কোন শর​ৎ ধরার বুকে বসে

আগমনীর সামিয়ানা বাঁধতে থাকে ?

মন্দিরাটা অতর্কিতে বাজায় বিষম বর্ষা ;

আঁধারে শুধু মন যে ভরতে থাকে ।

তার নিয়নজাত স্বভাবটুকু ছেড়ে ,

অস্থির বায় যেন আসছে ছুটে তেড়ে ।

এমন ফলই হওয়ার ছিলো কৃতকর্ম হতে ,

উষ্ণায়ণের মাপকাঠিতে শরতেও বর্ষা জোটে ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics