Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Priyanka Bhuiya

Classics Inspirational

5.0  

Priyanka Bhuiya

Classics Inspirational

রাবণ বধ - ২

রাবণ বধ - ২

1 min
231


দীপাবলির রোশনাইয়ে শহর জুড়ে প্রকট আলো,

মনের ঘরে জমে ওঠে অন্ধকারের নিকষ কালো;

হিংসা-হানাহানির আক্রোশ যখন ফুঁসছে ক্রোধে,

সবাই তখন মত্ত দশেরার দিনে খড়ের রাবণ বধে;

ষড়রিপুর পদচারণায় যাপনচিত্রে প্রবল হাঁসফাঁস,

ঠুনকো সম্পর্কে ক্রমাগতই বেড়ে চলছে অবিশ্বাস;

অর্থের জলাঞ্জলিতে শব্দবাজির উন্মত্ত পরিহাস,

তবুও এক টুকরো মানবিকতার নেইকো অবকাশ।


সম্মিলিত পদক্ষেপ করুক অপরাধের কণ্ঠরোধ,

মনঘরে থাকুক জাগ্রত সত্যনিষ্ঠা আর মূল্যবোধ;

শুধুই নির্ভীক আত্মবিশ্বাস প্রতিবাদী সত্তার রসদ,

আলোকিত দৃষ্টিকোণেই হোক অন্তরের রাবণ বধ।


Rate this content
Log in