Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Priyanka Bhuiya

Classics Inspirational

2.9  

Priyanka Bhuiya

Classics Inspirational

কোভিড-উনিশ

কোভিড-উনিশ

1 min
352


ঘরে-বাইরে বাঁচার লড়াই, অসুস্থতা নিঃশ্বাসে,

জীবনধারা থমকে গেছে মরণেরই কারাবাসে।


চীনের প্রাচীর পেরিয়ে সে ছড়িয়েছে বিশ্বময়,

ধ্বংসকামী আস্ফালনে আজ ঘোর দুঃসময়।


মুখে মাস্ক ঢেকে শুধু ভাইরাস দমনের প্রচেষ্টা,

গুজবে কান নয়, তথ্যই হোক প্রধান উপদেষ্টা।


ওষুধ বিহীন মারণরোগে নিয়ম মেনে ওঠাবসা,

শ্রেষ্ঠ জীবের জীবন যাপন আতঙ্কে কোণঠাসা!


দরিদ্রের অপারগতা কিংবা ধনীর আভিজাত্য,

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে করোনার আধিপত্য।


ভগবান, আল্লা, ক্রাইস্ট - কার দেবতা জিতল?

মানবিক অসহায়তায় সাম্প্রদায়িকতাটা মিটল।


হাতে হাত ছোঁয়ানো হয়ে গেছে বারণ একেবারে,

প্রতিরোধ আসুক কাঁধে কাঁধ মিলিয়ে অগ্রসরে।


মৃত্যুর স্তূপ আকাশছোঁয়া, বাতাসে মিশেছে বিষ,

আগ্রাসী মহামারীতে মত্ত আজ কোভিড-উনিশ।


Rate this content
Log in