Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Priyanka Bhuiya

Romance Tragedy Inspirational

5.0  

Priyanka Bhuiya

Romance Tragedy Inspirational

মুহূর্তরাও প্রাক্তন

মুহূর্তরাও প্রাক্তন

1 min
615


ল্যামিনেশন করেও আটকাতে পারিনি সময়ের গতি,

অবহেলার আবরণে মুহূর্তের কোলাজে পড়েছে যতি।


আঁকিবুকি কাটা চক-ডাস্টার, বেঞ্চিরা আজ অতীত,

জীবনের অঙ্কে ঠুনকো সেই সিঁড়ি ভাঙা সব গণিত।


শৈশবের ভাব-আড়ি মাখা বন্ধুত্বগুলো ছেড়েছে হাত,

অভিযোগের পাহাড় জমায় নিঃশব্দ তারাখসা রাত।


আজন্ম জ্বলতে দেখা মোমবাতিরা নেভে একে একে,

মুখাগ্নি করা হাতটা নিভৃতেই চোখ মুছে নিতে শেখে।


ক্রমে এভাবেই ছেড়ে যায় সবাই, কথা রাখে না কেউ,

খেলাঘর ভাঙে গুমরে মরা অগণিত স্মৃতিদের ঢেউ।


নোনাজলে ভেজা দৃষ্টি কিংবা নিকোটিনের ধোঁয়ায়,

উচাটন প্রাক্তনের আদুরে স্মৃতিদের বিষাক্ত ছোঁয়ায়।


জমাট বাঁধা অভিমানেরা মনের কোণে বিরহ সাজায়,

ব্যথার কুয়াশা দুঃখ পুষেও একমুঠো প্রেম হাতড়ায়।


মনজমি জুড়ে অলক্ষ্যেই বাসা বাঁধে প্রখর নিম্নচাপ,

আমরা তখন মাপতে ব্যস্ত অবেলার জমানো উত্তাপ।


প্রাক্তনরা হারিয়ে যায় উপসংহারের শুষ্ক হলুদ ঘাসে,

আজও অসম্পৃক্ত কাহিনীরা বাঁচে পরজন্মের আশে।


শত হারানোর ঘাত-প্রতিঘাতে দিনলিপি হচ্ছে জড়ো,

জেনো, এই পৃথিবীতে প্রেমের থেকেও ঘেন্না বেশি বড়।


Rate this content
Log in