Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sanghamitra Roychowdhury

Classics

3  

Sanghamitra Roychowdhury

Classics

পুরুষ যখন

পুরুষ যখন

1 min
324


আমার চোখে পুরুষ,

কখনো শত্রু কখনো মিত্র,

কখনো ছায়া কখনো চিত্র,

কখনো পদবী কখনো গোত্র,

কখনো পৌষ কখনো চৈত্র।


আমার চোখে পুরুষ,

কখনো মেঘ কখনো কুয়াশা,

কখনো আবেগ কখনো হতাশা,

কখনো আদেশ কখনো আশা,

কখনো শুধুই পরিযায়ী প্রেমী পরিভাষা।


আমার চোখে পুরুষ,

কখনো দ্বিধা কখনো দ্বন্দ্ব,

কখনো ভালো কখনো মন্দ,

কখনো কুশ্রী কখনো অনিন্দ্য,

কখনো কংস কখনো গোবিন্দ।


আমার চোখে পুরুষ,

কখনো থিতু কখনো ছিন্নমূল,

কখনো আঁচিল কখনো জড়ুল,

কখনো প্রজাপতি কখনো ভীমরুল,

কখনো রবীন্দ্র কখনো নজরুল।


আমার চোখে পুরুষ,

কখনো শিশু কখনো বয়স্ক,

কখনো অবোধ কখনো মনস্ক,

কখনো ধূমকেতু কখনো জ্যোতিষ্ক,

কখনো সজল কখনো শুষ্ক।


আমার চোখে পুরুষ,

কখনো স্বজন কখনো বিজন,

কখনো সুজন কখনো দুর্জন,

কখনো আয়োজন কখনো বিয়োজন,

কখনো জন্মজন্মান্তরের অভিরূপ অভিযোজন।


Rate this content
Log in