Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nikhil Mitra Thakur

Inspirational

3  

Nikhil Mitra Thakur

Inspirational

পরিবেশ দিবসের নিবেদন

পরিবেশ দিবসের নিবেদন

1 min
12.3K


পরিবেশ দিবসে নিবেদন

চনমনে সবে বিশ্ব পরিবেশ দিবসে,

লাগায় গাছ বন সৃজনে সর্বজনে;

হেথাহোথা সবখানে। 


মনে থাকে যেন একথা রাত্রিপানে,

বন্ধ করতে হবে চোরাচালান বনে;

সবে মিলে একসঙ্গে।


অবিচারে মোরা যখন অতিষ্ঠ হয়ে উঠি,

দেওয়ালে নিজের মাথা নিজেই ঠুকি;

ভুলে যাই ক্ষয়ক্ষতি।


অবিচার অত্যাচারে অতিষ্ঠ হয়ে পৃথিবী,

আনছে একের এক আমফান,নিসর্গ,গতি;

করছে নিজের ক্ষতি।


বন্ধহোক পৃথিবীর উপর সবরকম অত্যাচার,

পৃথিবীকে বাঁচতে দাও নিজের মতো আবার;

তাই হোক মোদের সাধন।


শুভ সন্ধিক্ষণে করজোড়ে করি আমি নিবেদন,

ভেদাভেদ ভুলি মিলেমিশে হও সবে আগুয়ান;

পরিবেশ বাঁচাতে সপি মনপ্রাণ।



Rate this content
Log in