Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy

4  

Nityananda Banerjee

Classics Fantasy

পমপম পারা

পমপম পারা

1 min
273


হারামজাদা আরামপ্রিয় বড়ো ;

একটুখানি এদিক-ওদিক হলেই,

হয় না দিতে চড়ও থাপ্পড়ও ;

কান্নাকাটি দিনে রাতে চলেই ।

টেপরেকর্ডার একশ বছর আগের ;

ফাটা রেকর্ড বাজিয়ে যেতে হবে,

শৈশবটা ধরা আছে যাদের ;

বার্ধক্যেও তার কলতান রবে ।

মনে নেইকো ভুলে যাওয়া গান;

সুর ছন্দ কিম্বা স্বরলিপি ,

মনে তো নেই কাদের অবদান;

বোতল মুখে আঁটতে হবে ছিপি ।

ইনি বিনি তিন্নিরা সব একই ;

রামা শ্যামা যদু মধু তাই ,

কান্না পেলে বুকের মাঝে দেখি ;

হারিয়ে যাওয়া গানটি আমার চাই ।

ভোমরা যখন গুনগুনিয়ে ওঠে ;

গাছেদের ওই অদেখা সেই কানে ,

তখনই তো কমল কলি ফোটে ;

তাদের কথা ভোমরাগুলোই জানে ।

আর একজনা জানে সে যে তুমি ;

বক্ষে তোমার হাজার মরুতৃষা ,

গোবি সাহারা টাকলামাকান ভূমি ;

বর্ষাহীনা ; নয় তথাপি কলেবরে কৃশা ।

ছোট্ট শিশু মাগাদিশু গেলে ;

শুনতে পায় খিদের হাহাকার,

তখনই তার মনটা এলেবেলে;

কান্না জুড়ে ভারি চমৎকার ।



Rate this content
Log in

Similar bengali poem from Classics