Akash Karmakar

Romance Tragedy Others

3  

Akash Karmakar

Romance Tragedy Others

নিঃস্ব বার্ধক্য

নিঃস্ব বার্ধক্য

1 min
202


কিছু অপেক্ষাদের ক্লান্তি নেই

নেই তাদের আগলে রাখার দুটি হাত


নিয়মমাফিক ঝগড়ার একটাও সকাল আসেনা আর


শুধুই যেনো আজ প্রতিশ্রুতি ভাঙার 

বিধ্বস্ত খেলাঘর


এই জীবনের একটা গোটা অবসরে

আমি বেঁচে আছি

সকালের রোদে তোমার পাঠানো উষ্ণতায়

সন্ধ্যায় আবার তোমারই পাঠানো জোছনায়


ওষুধ পথ্য নিঃস্ব হয়ে হার মেনেছে

ত্যাগ করেছে খাবারের থালা

আমার মতন এক ভুলোমনা উচ্ছিষ্টকে


আমি তবুও আছি

বেঁচে আছি

তোমাকে কেড়ে নেওয়া সেই চোখ না মেলা ভোরের 

ঋণ মেটাবো বলে।


বাজারের ব্যাগের ভেতর আমাদের দাপুটে দাম্পত্য 

অবেলায় লিখছে

চেতনাহীন শরীরের বিদায় কাহিনী।


থাকব না আমি অসহায়ের মতো

উড়ে যাব শূন্যতার টানে


আমার বরাদ্দ সময়টুকু রাখা থাক্

নতুন জন্মের কাছে


যে জন্মে কথাভাঙার কোনো কথা থাকবে না।



Rate this content
Log in