Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Akash Karmakar

Abstract Tragedy Others

4  

Akash Karmakar

Abstract Tragedy Others

মানুষের অন্বেষণে

মানুষের অন্বেষণে

1 min
179


আকাশের পানে চেয়ে দেখো যীশু

খোলা জানালার বাইরে যে এক টুকরো পৃথিবী এখনো বাঁচার স্বপ্ন সাজিয়ে অক্সিজেনের খোঁজ করে,

ব্ল্যাকহোলের ওপারে যে ব্রহ্মাণ্ড বলে এ জগত সৃষ্টির গল্পগাঁথা,

নতুন জ্যোৎস্নায় বাঁধবে বলে ঘর, শেষ ট্রেনে ফেরার অপেক্ষায় দাঁড়িয়ে থাকে।

কালো গ্রেনেডের ধোঁয়ায় নীল আকাশ মুড়ে নেয় নিজেকে;

মুখভার হলে তুমি রোমান্টিকতা ছুঁড়ে দাও আর্বজনার স্তূপে।

সন্তানের হাতটা একটিবার যখন ধরতে যায় মায়ের আঁচল

সবকিছুর শেষে লেখা থাকে 'উই ওয়ান্ট পিস'।

রক্ত ঝরলেই তার বিচার হয় না

সূর্য উঠলেও দিন শুরু হয় না

রাতের গভীরতা যেখানে মারিয়ানাকেও অতিক্রম করে

ভিসুভিয়াসের যন্ত্রণার জ্বালা আমরা মুছতে চেষ্টা করি ছড়িয়ে খানিকটা ধুনোর গন্ধ; 

গন্তব্য চিতা , কবর বা একটা সাদা কফিন শুধু

বা হয়তো একদলা মাংস 

তারাও নাকি ভক্ত! 

এরা বিষাক্ত! এরা আসক্ত! 

হঠাৎ যে বাচ্চা টা চিৎকার করে বলে, তোমরা মুছে দাও আমার যীশুকে

শেষ গুলিটুকু আঘাত করে ক্রুশে

টুকরোগুলো পড়ে থাকে ছোট্ট মাথাটার,

শোকসন্তপ্ত নাবিকের পায়ে।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract