Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Akash Karmakar

Abstract Tragedy Inspirational

3  

Akash Karmakar

Abstract Tragedy Inspirational

মুক্তির খোঁজে

মুক্তির খোঁজে

1 min
136


মাত্র একটা মৃত্যু;

হ্যাঁ ঐ একটা মৃত্যুর জন্য কেমন অসভ্যের মতন পার করতে হচ্ছে এতগুলো দিন।

মুক্তির জন্য আমরা সবাই লালায়িত,

শুধুমাত্র একখন্ড সাহসের অভাব রয়েছে মধ্যবিত্তের সংসারে।

আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে সমস্যার শেকল,

যতদিন না পুরোপুরি কাটিয়ে উঠতে পারছি মৃত্যুও স্পর্শ করতে অপারগ।

তাই সমাধান খুঁজে যাওয়াতেই আনন্দ,

তা যেনো মুক্তির গুহার দ্বার উদঘাটনের মন্ত্র।


আর যারা জাপটে ধরে মৃত্যুকে হঠাৎ

মুক্তির তালিকায় তারা অস্পৃশ্যই থেকে যায়;

অস্বীকৃত হতে হয় তাদের অস্তিত্বকে।

মৃত্যু অনিবার্য,

কিন্তু তোমার দ্বারা তা বিচার্য নয়। 


Rate this content
Log in