Arijit Ojha

Abstract

4.5  

Arijit Ojha

Abstract

নেশা

নেশা

1 min
1.5K


রাত জাগা তারা গুলো যখন,

ভোরের নরম আলোয়,

হারিয়ে যায় ঘন নীল স্বপ্নের দেশে,

তখনও আমার ঘুমহীন চোখ,

ল্যাপটপের নীলচে আলোয়,

তাকিয়ে থাকে তোমার দিকে, নিস্পলক ।


শ্রাবনের একঘেয়ে বর্ষার মতো,

নাছোড়বান্দা ইচ্ছেগুলো তখন,

ভাসিয়ে দেয়, তোমার স্মৃতি ভারে শতছিন্ন,

আমার হৃদয়ের আটচালা। 


কাঁচের দেওয়ালে আটকে থাকা মাছের মতোই ,

তখন আমার লড়াই,

বর্তমানের দেওয়াল টপকে,

এক নিমিষে অতীতের কাছে পৌঁছে যাবার,

মৃত্যু সুনিচ্চিত জেনেও। 


সে এক দারুন নেশা। 

হারিয়ে পাবার দুর্নিবার ইচ্ছে নিয়ে,

বারবার নিজেকে হারিয়ে ফেলার,

এক অন্তহীন চেষ্টা।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract