Moitreyee Ghosh

Inspirational

1  

Moitreyee Ghosh

Inspirational

নেশা

নেশা

1 min
287



চলতে চলতেই তো হাটা শেখা যায়

হামাগুড়ি দাও, কিংবা বুকে চলো

পৌঁছে তুমি যাবেই কোনো মতে,

যত‌ই ঠোকাঠুকি হোক পায়ে।


বিষফোঁড়ায় আমলে উঠুক গোড়ালি

কিংবা দাবি মানার মিছিলে ভর্তি থাক 

শহরের পথঘাট,

চলাটাকে দাঁড় করিও না।

জেতার মোড়কেই তো চলার আঘ্রান।


শুধু চলাটাকে নেশা করো,

নেশা করো জীবনভর।



Rate this content
Log in

Similar bengali poem from Inspirational