Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Inspirational Others

5  

Nityananda Banerjee

Classics Inspirational Others

বৃষ্টি

বৃষ্টি

1 min
493


ও মেঘ তুমি বৃষ্টি পাঠাও ; পাহাড়ী পথে হাঁটবো,

দু'চোখ ভরে দু'হাত দিয়ে শরীর তোমার ঘাঁটবো ।

নীল সাগরের সফেন ঢেউয়ে বাইব আমার ভেলা,

তোমার চরণ নাচবে বুকে; করবে সেথায় খেলা ।

ও মেঘ ! তুমি পাহাড় চূড়ায় কেন কর পদাঘাত ,

তোমার চরণ মাথায় ধরে ভরায় যে আঁখিপাত !

পাষাণ হৃদয় ভেজাতে পার ? গলাতে পার নাকি !

ও মেঘ ! তোমার দাপট দেখি ষোলো আনাই ফাঁকি!

বালুকা বেলায় হেঁটেছি কত কাদা মাখতে গায় ,

বন প্রান্তর চাতকের মত দেখো মিটিমিটি চায় ।

ও মেঘ ! তুমি পার না কেন আকাশটাকে ভাঙতে ,

অশোক পলাশ শিমুল রঙে মনটা আমার রাঙতে !

ও মেঘ ! তুমি বন্ধ্যা না কি বৃহন্নলা কোনো এক ,

সন্ধ্যা বেলার অন্ধকারে ডেকে বল ' এই দ্যাখ' !

এসেছি আমি তোর দুয়ারে কাজলা মেয়ে অন্য,

এনেছি বৃষ্টি সঙ্গে করে শুধু তোর মেয়ের জন্য ।



Rate this content
Log in

Similar bengali poem from Classics